বামেদের বিক্ষোভ কর্মসূচিতে বাধা পুলিশের! গ্রেপ্তার কমলেশ্বর মুখোপাধ্যায়-বিকাশরঞ্জন ভট্টাচার্যরা

08:15 PM Oct 03, 2022 |
Advertisement

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: রাসবিহারীতে সিপিএমের (CPM) বুকস্টলে হামলার প্রতিবাদে বামেদের বিক্ষোভ কর্মসূচিতে বাধা পুলিশের। গ্রেপ্তার পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায় (Kamaleshwar Mukherjee), বিকাশরঞ্জন ভট্টচার্য, দলের নেতা গৌতম গঙ্গোপাধ্যায়-সহ ৯ জন। ঘটনাকে কেন্দ্র করে পুজোর মাঝে তীব্র উত্তেজনা। নিন্দায় সরব পরিচালক সৃজিত মুখোপাধ্যায়-সহ অন্যান্য শিল্পীরা।

Advertisement

পুজোর মাঝে রাজ্যের বিভিন্নপ্রান্তের মতোই রাসবিহারী প্রতাপাদিত্য রোডে বামেদের তরফে বুক স্টল খোলা হয়েছিল। অভিযোগ, সপ্তমীর রাতে সেই স্টলে হামলা চালায় তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা। ঘটনাকে কেন্দ্র করে তীব্র উত্তেজনা ছড়ায় এলাকায়। সেই হামলার ঘটনার প্রতিবাদ অষ্টমীর বিকেলে বামেদের তরফে রাসবিহারী অ্যাভিনিউ ও প্রতাপাদিত্য রোডের সংযোগস্থলে জমায়েত ও সভার আয়োজন করা হয়েছিল। সেই মতো সেখানে হাজির হন সিপিআএম জেলা সম্পাদক কল্লোল মজুমদার, দলের নেতা গৌতম গঙ্গোপাধ্যায়, বিশিষ্ট চিত্র পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায়-সহ অন্যান্যরা।

Advertising
Advertising

[আরও পড়ুন: সব বড় বিজ্ঞাপন নেতা-মন্ত্রীদের পুজোয়! জোর চর্চা মুখ্যমন্ত্রীর ভাইয়ের সংগঠনের পুজোসংখ্যায়]

কর্মসূচি শুরুর আগেই ছন্দপতন। বাধা দেয় পুলিশ। ঘটনাস্থল থেকে পুলিশের গাড়িতে তোলা হয় পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায়, বিকাশরঞ্জন ভট্টাচার্য, কল্লোল মজুমদার, গৌতম গঙ্গোপাধ্যায়-সহ মোট ৯ জনকে। জানা গিয়েছে, সভাস্থল থেকে প্রথমে কমলেশ্বর মুখোপাধ্যায়দের আটক করে নিয়ে যাওয়া হয় লালবাজারে। পরে তাঁদের গ্রেপ্তার করা হয়। এই ঘটনাকে কেন্দ্র করে স্বাভাবিকভাবেই তীব্র উত্তেজনা ছড়িয়েছে এলাকায়।

কমলেশ্বর মুখোপাধ্যায়ের গ্রেপ্তারির তীব্র নিন্দা করেছেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। এদিন তিনি টুইটে লেখেন, “বইকে এত ভয়? নিন্দার ভাষা নেই।” যদিও এ বিষয়ে এখনও তৃণমূলের তরফে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। বামেজদের তরফে মহম্মদ সেলিম বলেন, “আমরা আদালতে বুঝে নেব।”

 

[আরও পড়ুন: অসুরের বদলে দেবী দুর্গার পায়ের নিচে গান্ধীজি! হিন্দু মহাসভার পুজো ঘিরে তুঙ্গে বিতর্ক]

Advertisement
Next