Advertisement

অবসরের পরেরদিনই পেনশন-সহ যাবতীয় পাওনা পাবেন পুরকর্মীরা, বড়সড় সিদ্ধান্ত ফিরহাদের

03:51 PM Jun 05, 2021 |
Advertisement
Advertisement

কৃষ্ণকুমার দাস: অবসরের পরের দিনই পেনশন-সহ যাবতীয় পাওনা পাবেন কলকাতা পুরসভার কর্মীরা, জানালেন ফিরহাদ হাকিম (Firhad Hakim)। কর্মরত অবস্থায় মৃত্যু হলে পরের দিনই অনলাইনে যাবতীয় পাওনার জন্য আবেদন করতে পারবে পরিবার। হয়রানি বন্ধেই এই সিদ্ধান্ত নিলেন ফিরহাদ।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

হঠাৎ কেন এমন সিদ্ধান্ত? প্রতি শনিবারই ‘টক টু কেএমসি’ (Talk to KMC) নামে একটি প্রোগাম করা হয় কলকাতা পুরসভার তরফে। আজ সেখানে ফোন করেন গড়িয়ার বাসিন্দা এক মহিলা। তিনি জানান, তাঁর স্বামী কলকাতা পুরসভার কর্মী ছিলেন। গতবছর ডেঙ্গুতে মৃত্যু হয় তাঁর। তারপর দীর্ঘদিন পেরিয়ে গেলেও বকেয়া পাওনা কিছুই পাননি তাঁরা। একথা শোনা মাত্রই রীতিমতো বিস্মিত হন ফিরহাদ হাকিম। ক্ষুব্ধ হন দায়িত্বপ্রাপ্ত কর্মীদের উপর। তিনি ফোনই ওই মহিলাকে জানান, মঙ্গলবারের মধ্যে যাবতীয় পাওনা তিনি পেয়ে যাবেন। এই ঘটনার পরিপ্রেক্ষিতেই এদিন ফিরহাদ হাকিম জানিয়েছেন, এবার থেকে অবসর গ্রহণের পরের দিনই পেনশন-সহ যাবতীয় পাওনা পেয়ে যাবেন কর্মীরা। কর্মরত অবস্থায় কারও মৃত্যু হলে সেক্ষেত্রে পরের দিনই অনলাইনে আবেদন করা যাবে। যত দ্রুত সম্ভব বকেয়া টাকা তুলে দেওয়া হবে পরিবারের হাতে। 

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন: এবার ‘বেসুরো’ বিজেপি যুব মোর্চার সভাপতি সৌমিত্র খাঁ! ছাড়লেন দলের হোয়াটসঅ্যাপ গ্রুপ]

উল্লেখ্য, এদিনের অভিযোগ পেয়ে অত্যন্ত ক্ষুব্ধ হয়েছেন ফিরহাদ। কমিশনার বিবেক কুমারকে গোটা বিষয়টি তদন্তের নির্দেশ দিয়েছেন। ফিরহাদের কথায়, “মানুষের হয়রানি যাতে না হয় সেই কারণে কেএমসির কর্মীরা অবিরত কাজ করে চলেছেন। কিন্তু  তাদের এত সমস্যা, এভাবে চলতে পারে না। গোটা বিষয়ের তদন্ত হবে।”

[আরও পড়ুন: বকেয়া ৫ হাজার কোটি টাকা এখনই দিন, নির্মলা সীতারমণকে চিঠি অমিত মিত্রর]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next