Advertisement

বিপাকে মিঠুন! ভোটপ্রচারে উসকানিমূলক মন্তব্যের মামলায় রিপোর্ট তলব আদালতের

05:04 PM May 21, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিপাকে বিজেপি নেতা তথা অভিনেতা মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty)। রাজ্যে ভোটপ্রচারে এসে উসকানিমূলক মন্তব্য দেওয়ার জন্য তাঁর বিরুদ্ধে মামলা দায়ের হয়েছিল মানিকতলা থানায়। সেই মামলার শুনানিতেই এবার পুলিশের কাছে রিপোর্ট তলব করল শিয়ালদহ-র এসিজেএম আদালত। আগামী ১ জুন মামলার পরবর্তী শুনানি।

Advertisement

মন্তব্য, পালটা মন্তব্যে সরগরম ছিল একুশের ভোট (WB Election 2021)। প্রচারের মাইক হাতে পেয়ে অনেকেই সুর চড়িয়েছিলেন। ব্যতিক্রম ছিলেন না বিজেপিতে যোগ দেওয়া মিঠুন চক্রবর্তীও। একুশের বিধানসভা ভোটের আগে কৈলাস বিজয়বর্গীয়, মুকুল রায় (Mukul Roy), শুভেন্দু অধিকারীদের উপস্থিতিতে গেরুয়া শিবিরে যোগ দিয়েছিলেন তিনি। তারপর রাজ্যের একাধিক জায়গায় প্রচার করেছেন। কিন্তু সেখানেই বক্তব্য রাখতে গিয়ে তাঁর মুখে শোনা গিয়েছিল, “আমি জলঢোঁড়াও নই, বেলেবোড়াও নই। আমি জাত গোখরো, এক ছোবলে ছবি।” পরে আবার শীতলকুচির (Sitalkuchi) ঘটনায় নাম না করে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেই (Mamata Banerjee) নিশানা করে বলেছিলেন, “ওখানে (শীতলকুচিতে) যা ঘটেছে তা খুবই দুঃখজনক। মৃতদের প্রণাম জানাই। কিন্তু কেন এই সব উসকানি দিয়ে চার জন মায়ের কোল খালি করে দেওয়া হল?” যদিও ভোটগণনার পর আর দেখা পাওয়া যায়নি মিঠুনের।

[আরও পড়ুন: বিধানসভায় আশানুরূপ ফল না হওয়ার জের! বঙ্গ বিজেপির পর্যবেক্ষক পদ খোয়াতে পারেন কৈলাস]

পরবর্তীতে ৬ মে মানিকতলায় থানায় মিঠুন চক্রবর্তী, বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের নামে মামলা দায়ের হয়। বাংলা সিটিজেন্স ফোরামের পক্ষ থেকে মামলা করেন মৃত্যুঞ্জয় পাল। তাতে বলা হয়েছিল, ভোট প্রচারে মিঠুন চক্রবর্তীর এই বক্তব্যগুলি সাধারণ সিনেমার সংলাপ নয়। এই ধরনের বক্তব্য সন্ত্রাস এবং উত্তেজনায় প্ররোচনা দেয়। ফলে কোথাও সন্ত্রাস হলে তাঁর দায় মিঠুনেরও। তাঁদেরও গ্রেপ্তার করা হোক। সেই মামলায় এদিন বিচারক পুলিশের রিপোর্ট তলব করেন। পুলিশ এফআইআর করেছে কি না জানতে চান। পুলিশকে যথাযথ তদন্তেরও নির্দেশ দিয়েছেন। এই মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে ১ জুন। তার মধ্যেই রিপোর্ট জমা দিতে হবে পুলিশকে।

[আরও পড়ুন: আজই পদত্যাগ ভবানীপুরের বিধায়ক শোভনদেবের, প্রার্থী হবেন মমতা বন্দ্যোপাধ্যায়?]

Advertisement
Next