কংগ্রেস বিধায়কদের পর এবার পুলিশের হাতে বিপুল অর্থ-সহ গ্রেপ্তার ঝাড়খণ্ডের আইনজীবী

10:42 AM Aug 01, 2022 |
Advertisement

অর্ণব আইচ: লক্ষ লক্ষ টাকা নিয়ে ঝাড়খণ্ড (Jharkhand) থেকে বাংলায় প্রবেশের পর পুলিশের হাতে গ্রেপ্তার হয়েছেন সে রাজ্যের তিন কংগ্রেস (Congress) বিধায়ক। তাঁদের গাড়ি থেকে প্রচুর টাকা উদ্ধার হয়েছে। ধৃতদের ১০ দিনের হেফাজতে নিয়ে হাওড়া পুলিশ খতিয়ে দেখছে ঘটনাটি। ওই তিনজনকে ইতিমধ্যে সাসপেন্ডও করেছে দল। সেই ঘটনা নিয়ে কার্যত তোলপাড় রাজনৈতিক মহল। এ নিয়ে জোর আলোচনার মাঝেই এবার কলকাতা পুলিশের জালে ধরা পড়লেন ঝাড়খণ্ডেররই এক আইনজীবী। পুলিশ সূত্রে খবর, তাঁর কাছ থেকে উদ্ধার হয়েছে প্রায় ৫০ লক্ষ টাকা।

Advertisement

প্রতারণার অভিযোগে রবিবার রাতে কলকাতার (Kolkata) এক শপিং মল থেকে  ঝাড়খণ্ডের এক আইনজীবীকে গ্রেপ্তার করে পুলিশ। হেয়ার স্ট্রিট থানা এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। পুলিশ জানিয়েছে, ওই আইনজীবীর নাম রাজীব কুমার। তিনি রাঁচির বাসিন্দা। ঝাড়খণ্ডে বিভিন্ন সময় সরকারের বিরুদ্ধে বহু জনস্বার্থ  মামলা করেছেন তিনি। মামলা করেছেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের বিরুদ্ধেও। 

[আরও পড়ুন: জল্পেশ মন্দিরে পুজো দিতে যাওয়ার পথে পিকআপ ভ্যানে শর্ট সার্কিট, মৃত্যু ১০ পুণ্যার্থীর]

প্রথমে ঝাড়খণ্ডের একাধিক থানায় তাঁর বিরুদ্ধে প্রতারণার অভিযোগ দায়ের হয়। অভিযোগ অনুযায়ী, বিভিন্ন ব্যক্তির কাছ থেকে প্রায় ৫০ লক্ষ টাকা প্রতারণা করেছেন তিনি। ঝাড়খণ্ড পুলিশ তাঁর সন্ধান শুরু করলে কলকাতায় পালিয়ে আসেন বলে অভিযোগ। ঝাড়খণ্ড পুলিশের খবরের ভিত্তিতে হেয়ার স্ট্রিট থানার পুলিশ ও লালবাজারের (Lalbazar) গোয়েন্দা বিভাগের গুন্ডা দমন শাখার আধিকারিকরা ওই ব্যক্তির সন্ধান শুরু করেন। তারই ভিত্তিতে এদিন রাতে হেয়ার স্ট্রিটেরই এক শপিং মলের বিপণিতে আইনজীবীর সন্ধান মেলে। কেনাকাটা করার সময় সেখান থেকেই তাঁকে গ্রেপ্তার করা হয়। তাঁর কাছ থেকে লক্ষাধিক টাকা উদ্ধার হয়েছে বলে দাবি পুলিশের। 

Advertising
Advertising

[আরও পড়ুন: মাঝরাতে সোনা জয় বঙ্গসন্তানের, কমনওয়েলথ গেমসে রেকর্ড হাওড়ার অচিন্ত্যর]

Advertisement
Next