shono
Advertisement

জামতাড়া গ্যাংয়ের বিরুদ্ধে বড় সাফল্য, কলকাতা পুলিশের জালে ৫ প্রতারক

কুখ্যাত জামতাড়া গ্যাংয়ের বিরুদ্ধে বড় সাফল্য।
Posted: 09:55 AM Feb 06, 2021Updated: 04:07 PM Feb 06, 2021

অর্ণব আইচ: কুখ্যাত জামতাড়া গ্যাংয়ের বিরুদ্ধে বড় সাফল্য। কলকাতায় এক ব্যবসায়ীকে প্রতারণার ঘটনায় গ্রেপ্তার দলটির ৫ সদস্য। এর ফলে সাইবার অপরাধীদের নেটওয়ার্ক বড় ধাক্কা খেয়েছে বলেই মনে করছে পুলিশ।

Advertisement

[আরও পড়ুন: নির্মম খুনের পর নিশ্চিন্তে ঘুম, জোড়াবাগান কাণ্ডে ধৃতের মনস্তত্ত্ব ভাবাচ্ছে গোয়েন্দাদের]

লালবাজার সূত্রে খবর, কলকাতার জোড়াবাগানের বাসিন্দা প্রবীণ কুমার নামের এক ব্যবসায়ীকে ফাঁদে ফেলে কুখ্যাত জামতাড়া গ্যাং। পেটিএম-এর কেওয়াইসি আপডেট করার অনুরোধ জানিয়ে তাঁর মোবাইল একটি মেসেজ আসে। তারপর এক অজ্ঞাত পরিচয় ব্যক্তির ফোন আসে ওই ব্যবসায়ীর কাছে। নিজেকে পেটিএম কর্মী হিসেবে পরিচয় দেয় লোকটি। সে জানায়, প্রবীণ কুমারের পেটিএম অ্যাকাউন্ট ব্লক করা হয়েছে। কেওয়াইসি জমা দিলে তা ফের সক্রিয় হবে। কিন্তু তার জন্য ‘কুইক সাপোর্ট’ নামের একটি মোবাইল অ্যাপ ডাউনলোড করতে হবে ওই ব্যবসায়ীকে। প্রতারকের কথায় বিশ্বাস করে নির্দেশ মতো অ্যাপটি ডাউনলোড করে পর্দায় ভেসে আসা কোডটি তাকে দিয়ে দেন প্রবীণ। আর সঙ্গে সঙ্গে মোবাইল ফোনটির নিয়ন্ত্রণ চলে যায় প্রতারকদের হাতে। কিছুক্ষণ পর অভিযোগকারী দেখতে পান তাঁর ব্যাংক অ্যাকাউন্ট থেকে ২,৮২ ,৯৭০ টাকা তুলে নেওয়া হয়েছে।

২০২০ সালে ঘটা এই প্রতারণায় জোড়াবাগান থানায় অভিযোগ দায়ের করেন প্রতারিত ব্যবসায়ী। তদন্তে নামে লালবাজারের ডিটেক্টিভে ডিপার্টমেন্ট। সূত্র থেকে পাওয়া খবরের পিছু ধাওয়া করে ঝাড়খণ্ডের জামতাড়ায় হানা দেন কলকাতা পুলিশ দুঁদে গোয়েন্দারা। গ্রেপ্তার করা হয় তপন দাস (২৪), বিধান দাস (১৯), রাজু দাস (৪২), রঞ্জিত দাস (৩৯) ও বুলেট দাস (২৩) নামের পাঁচ অপরাধীকে। ধৃতদের আদালতে পেশ করলে তাদের ১৯ ফেব্রুয়ারি পর্যন্ত পুলিশ হেফাজতে পাঠিয়েছেন বিচারক। উল্লেখ্য, এই প্রথমবার নয়। এর আগে একাধিকবার কলকাতায় জামতাড়া গ্যাংয়ের মাধ্যমে প্রতারণার শিকার হয়েছেন বহু মানুষ।

[আরও পড়ুন: রাজ্যের অন্তর্বর্তী বাজেট: প্রতি বছর চলবে ‘স্বাস্থ্যসাথী’ প্রকল্পের কাজ, বরাদ্দ ১৫০০ কোটি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement