পুজোয় মোবাইল চোরদের বাড়বাড়ন্ত, সতর্ক থাকুন, পরামর্শ কলকাতা পুলিশের

12:20 PM Sep 28, 2022 |
Advertisement

সুব্রত বিশ্বাস: পুজোর (Durga Puja 2022) দিনগুলিতে মোবাইল চোরদের থেকে সতর্ক থাকার পরামর্শ কলকাতা পুলিশের (Kolkata Police)। মোবাইল ব্যবহারকারীরা যাতে ভিড়ে ফোন সামলে রাখেন সেকথা জানিয়ে পুলিশ জানাচ্ছে, শহর থেকে চুরি যাওয়া অন্তত ৪২টি অ্যান্ড্রয়েড ফোন মঙ্গলবার উদ্ধার করেন গোয়েন্দারা। সুরজ পাসওয়ান ও সুরজ নুনিয়া নামের ২ দুষ্কৃতীকে গ্রেপ্তার করে উদ্ধার হয় ফোনগুলি।

Advertisement

ফাইল ছবি

Advertising
Advertising

পুলিশ জানতে পেরেছে, ভিড়ের সুযোগে পকেট থেকে ফোন তুলে নেওয়ার বিশেষ পদ্ধতি পাসওয়ান ও নুনিয়ার মতো দুষ্কৃতীদের জানা। এই জন্য ভিড়ে ঠাসা মণ্ডপ, ট্রেন, বাসে দর্শনার্থীদের সতর্ক থাকতে বলা হচ্ছে। যে মণ্ডপগুলিতে জনসমাগম বেশি হয় বা যে এলাকায় ভিড় বেশি হয় সেগুলি চিহ্নিত করেছে পুলিশ। সাদা পোশাকে নজরদারির পাশাপাশি দাগি অপরাধীদের গ্রেপ্তার করার কাজও চলছে। গত সোমবার রাতে নানা অপরাধে যুক্ত ৭১২ জনকে গ্রেপ্তার করেছে কলকাতা পুলিস।

[আরও পড়ুন: ‘সুব্রতদার মুখটা বারবার ভেসে উঠছে’, একডালিয়ার পুজো উদ্বোধনে আবেগপ্রবন মমতা]

কোভিডের (COVID-19)  বাড়বাড়ন্তে গত দু'বছর দুর্গা পুজো সেভাবে পালিত হয়নি। এবার মহালয়া থেকেই বাঙালির উৎসব শুরু হয়ে গিয়েছে। বিভিন্ন জায়গায় পুজো উদ্বোধন হয়ে গিয়েছে। ঠাকুর দেখতে বেরিয়ে পড়েছেন অনেকে। পাশাপাশি চলছে পুজো শপিং। এবার পুজো শপিংয়েই দিনে প্রায় দেড় লাখ যাত্রী বেড়েছে মেট্রোয়। পুজোর মুখে সাড়ে ছ’লাখ ছুঁইছুঁই যাত্রী। যা মাসখানেক আগেও পাঁচ লাখের আশপাশে ছিল। তাই মেট্রোর নিরাপত্তার উপরও গুরুত্ব দেওয়া হচ্ছে।   

দুর্গাপুজোয়  জাতীয় সড়কের নিরাপত্তায় জোর দেওয়ার নির্দেশ দিয়েছে কলকাতা হাই কোর্ট। বিশেষ করে বারাসাত, রানাঘাট থেকে কৃষ্ণনগর পর্যন্ত ১৯ কিলোমিটার রাস্তায় যাতে দুর্ঘটনা না ঘটে, সে বিষয়ে পুলিশকে অতি সতর্ক থাকার পরামর্শ দিয়েছে প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ। এমন পরিস্থিতিতেই পকেটমার হইতে সাবধান থাকার নির্দেশ দিয়েছে কলকাতা পুলিশ।  

[আরও পড়ুন: পুজো উদ্বোধনে ডগ স্কোয়াডের চার সদস্য, পোষ্যকে নিয়ে আপনিও ঘুরে আসুন কলকাতার এই পোষ্যবান্ধব মণ্ডপে ]

Advertisement
Next