Advertisement

বিমানভাড়া ফেরত নিতে গিয়ে অনলাইনে প্রতারণার শিকার তরুণী, গায়েব ৬৬ হাজার টাকা

07:38 PM Jun 04, 2021 |
Advertisement
Advertisement

অর্ণব আইচ: বিমানের টিকিটের টাকা ফেরত নিতে গিয়ে অভিনব কায়দায় প্রতারণার শিকার হলেন কলকাতার (Kolkata) হরিদেবপুরের বাসিন্দা এক বেসরকারি সংস্থার কর্মী। অ্যাকাউন্ট থেকে গায়েব হয়ে গেল ৬৬ হাজার টাকা। ইতিমধ্যে অভিযোগ দায়ের হয়েছে পুলিশে। এই ঘটনার পিছনে জামতাড়া গ্যাংয়ের হাত থাকার কথাই আশঙ্কা করছে পুলিশ।

Advertisement

জানা গিয়েছে, ওই তরুণী দিল্লির একটি সংস্থায় কর্মরত। গত ২ মে তাঁর দিল্লি যাওয়ার কথা ছিল। কিন্তু সেই টিকিটটি ক্যানসেল হয়ে যায়। এরপরই টাকা ফেরত নিতে গিয়ে প্রতারিত হন তিনি। ওই তরুণী জানিয়েছেন, টিকিট বাতিল হয়ে যাওয়ার পর টাকা ফেরত পাওয়ার চেষ্টা করতে থাকেন। এর জন্য গুগলের সাহায্য নেন। গুগলে গিয়ে টাকা রিফান্ডের জন্য হেল্পলাইন খুঁজতে শুরু করেন। তখন সেখানেই প্রথমে একটি নম্বর দেখতে পান। এরপর সেই নম্বরে ফোন করতেই ANY DESK ডাউনলোড করতে বলা হয়। এরপর ফোনে তরুণীকে বেশ কিছু পদ্ধতি অনুসরণের নির্দেশ দেওয়া হয়। মাঝে তরুণীর কাছ থেকে তাঁর অ্যাকাউন্ট নম্বর জানতে চাওয়া হয়। তারপর ফোন রাখতেই তিনি দেখতে পান তাঁর অ্যাকাউন্ট থেকে গায়েব হয়ে গিয়েছে ৬৬ হাজার টাকা। 

[আরও পড়ুন: শর্ত মেনে ব্যাঙ্কশাল কোর্টে হাজিরা দিলেন নারদ কাণ্ডে ধৃত ফিরহাদ-সুব্রত-মদন-শোভন]

এরপরই তরুণী তড়িঘড়ি বিষয়টি লালবাজার এবং হরিদেবপুর থানায় জানান। অভিযোগ জানানো হয়েছে ব্যাংকেও। ইতিমধ্যে ঘটনার তদন্তও শুরু করেছেন পুলিশ আধিকারিকরা। তবে সন্দেহ করা হচ্ছে, এই ঘটনার পিছনে জামতাড়া গ্যাংয়ের হাত থাকতে পারে। এর আগেও এই ধরনের প্রতারণায় ভিনরাজ্যের ওই গ্যাংয়ের হাত ছিল। পুলিশেরও অনুমান, অ্যাপের মাধ্যমে কোনওভাবে মোবাইল ফোনের অ্যাকসেস পেয়ে গিয়েছিল প্রতারকরা। তারপরই অ্যাকাউন্ট থেকে ওই টাকা চুরি করা হয়। 

[আরও পড়ুন: মুখ্যমন্ত্রীকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় বিকৃত ভিডিও পোস্ট, লালবাজারে অভিযোগ দায়ের]

Advertisement
Next