দিলীপ-শুভেন্দুর উদ্দেশে তর্পণ, ‘জনপ্রিয়তা পেতে এসব করা হচ্ছে’, মদনের আচরণে ক্ষুব্ধ স্পিকার

06:11 PM Sep 26, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহালয়ায় তর্পণেও লেগেছে রাজনীতির রং। রবিবার বাবুঘাটে বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ এবং রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নামে তর্পণ করেছিলেন মদন মিত্র (Madan Mitra)। কামারহাটির তৃণমূল বিধায়ককে পালটা খোঁচা দিয়েছিল গেরুয়া শিবির। মদনের আচরণে ক্ষুব্ধ বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ও।

Advertisement

বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় বলেন, “এগুলো ভাল দৃষ্টান্ত স্থাপন করে না। আসলে মিডিয়ার সামনে পাবলিসিটি পাওয়ার জন্য এসব করা হচ্ছে। এসব না করলেও মদন মিত্র মদন মিত্রই থাকবেন। যাঁরা বিধায়ক তাঁরা নিজের ক্ষেত্রে কাজ করবেন।” এরপর সাংবাদিকদের উদ্দেশ্য করে তিনি আরও বলেন, “এই পাবলিসিটি দিয়েছেন আপনারা। আমি আর কী বলব?”

[আরও পড়ুন: আমিরের কাছে বিটকয়েনের ‘গুপ্তধন’, গার্ডেনরিচ মামলায় ফাঁপড়ে গোয়েন্দারা]

কামারহাটির বিধায়কের এই কাজকে সমর্থন করেন না বলেই জানিয়েছেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ (Kunal Ghosh)। তিনি বলেন, “আমি হলে এ কাজ করতাম না। এটা মদনদার ব্যাপার। আমি নিশ্চিত সবাইকে আক্রমণ করতাম। কিন্তু এসব করতাম না। মদনদা নিজস্ব অভিধান মেনে কাজ করেন। সেটার কপিরাইট তার নিজের।”

Advertising
Advertising

[আরও পড়ুন: ‘আমাদের গাল দিয়ে শান্তিতে ঘুমোন, আমরা উন্নয়ন করব’, বিজেপিকে চ্যালেঞ্জ মমতার]

উল্লেখ্য, সনাতনী রীতি মেনে, মহালয়ায় সকালে পিতৃপুরুষদের উদ্দেশে তর্পণ করেন উত্তরসূরিরা। রবিবার বাবুঘাটে তর্পণ সারতে গিয়েছিলেন কামারহাটি বিধায়ক মদন মিত্র। পরনে তসরের ধুতি-উড়নি গায়ে। চোখে কালো সানগ্লাস। নিজের মেজাজেই তর্পণ করতে গিয়েছিলেন তৃণমূল বিধায়ক। গঙ্গার পাশে রাখা হয়েছিল দিলীপ ঘোষ এবং শুভেন্দু অধিকারীর ছবি। দু’জনের ছবিতে মালাও পরানো ছিল। নিজেই দুই ছবিতে মালা পরান। নিয়ম মেনে মন্ত্র পড়ে বিজেপির উদ্দেশে তর্পণ সারেন মদন। বিজেপির বিদায় কামনায় তর্পণ বলেই জানান কামারহাটির তৃণমূল বিধায়ক। কামারহাটির বিধায়কের তর্পণের তীব্র সমালোচনা করেন বিজেপি নেতারা। এদিন বালি থানায় মদন মিত্রের এই কর্মকাণ্ডের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। 

 

Advertisement
Next