shono
Advertisement

Mamata Banerjee: ‘আমার সম্পত্তিতে বেনিয়ম থাকলে বুলডোজার দিয়ে ভেঙে ফেলুন’, আধিকারিকদের নির্দেশ মুখ্যমন্ত্রীর

পারিবারিক সম্পত্তিবৃদ্ধি মামলা নিয়ে আগেও ক্ষোভপ্রকাশ করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।
Posted: 05:03 PM Aug 31, 2022Updated: 05:46 PM Aug 31, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পারিবারিক সম্পত্তিবৃদ্ধি মামলার বিরোধিতায় ফের সরব মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। ভূমি রাজস্ব সচিব, মুখ্যসচিবকে তাঁর নামে থাকা সম্পত্তি তদন্ত করে দেখার নির্দেশ। অভিযোগ প্রমাণিত হলে বুলডোজার দিয়ে অবৈধ নির্মাণ আধিকারিকদের ভেঙে ফেলার কথা বলেন তিনি।

Advertisement

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পরিবারের সদস্যদের সম্পত্তির হিসেব চেয়ে কলকাতা হাই কোর্টে জনস্বার্থ মামলা দায়ের হয়। ওই মামলা প্রসঙ্গে তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠান মঞ্চ থেকে গত সোমবার সরব হয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার ঠিক দু’দিন পর বুধবার ফের বিরোধীদের আক্রমণ করলেন তিনি। মুখ্যমন্ত্রী বলেন, “বলা হচ্ছে সরকারের জমি দখল করে বসে আছি। আমার বাসস্থান রানি রাসমণির সম্পত্তি। আমি সেখানেই ঠিকা প্রজা হিসাবে থাকি। নিজেদের জমি নেই। ভূমি রাজস্ব সচিব, মুখ্যসচিবকে বলেছি তদন্ত করতে। আমার পরিবারের সম্পত্তি নিয়ে তদন্ত করা হোক। জমি দখল হলে ভেঙে দিতে বলেছি। বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দিন। কারও অনুমতি নিতে হবে না।”

[আরও পড়ুন: ‘আমি সেটিং করি না, আমাকে অনেকে সেটিং করতে আসে’, বিরোধীদের সপাট জবাব মমতার]

এছাড়াও মমতা বলেন, “মুখ্যমন্ত্রী হিসাবে বেতন নিই না। সাতবারের সাংসদ হলেও পেনশন নিই না। বই, ছবি বিক্রির টাকায় চলি।” তাঁর লেখা গান, কবিতা এবং আঁকা নিয়ে ব্যঙ্গেরও জবাব দেন মুখ্যমন্ত্রী। কুৎসা ছেড়ে প্রতিভা থাকলে তা করে দেখানোর কথা বলেন তিনি।

গরু পাচার মামলায় সিবিআইয়ের জালে অনুব্রত মণ্ডল (Anubrata Mandal)। ইতিমধ্যে জেল হেফাজতে রয়েছেন তিনি। আরও একবার গরু পাচার মামলা নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে একহাতও নেন তিনি। বলেন, “এটা প্রতিহিংসা নাকি প্রকাশ্যে হিংসা? আমি আগেও বলেছি সমাজসেবা করতে রাজনীতিতে এসেছি। আমি এই ধরনের নোংরা রাজনীতি পছন্দ করিনা। কুৎসা, অকথ্য ভাষায় কথা বলা। ডার্টি পলিটিক্স পছন্দ করি না। ব্ল্যাকমেলিং পলিটিক্স শুরু হয়েছে। আমরা তো ১১ বছর ক্ষমতায় এসেছি। তার আগে কী হয়েছে? উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ, বিহার হয়ে গরু আসছে রাজ্যে। গরু, কয়লা স্বরাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব। আমাদের নয়। যত ময়লা কাঁধ থেকে ঝেড়ে ফেলে চিৎকার। বলছে সব কয়লার টাকা কালীঘাটে যাচ্ছে। কার কাছে আসছে নামটা বলুন না? মা কালীর কাছে যাচ্ছে?”

[আরও পড়ুন: কনস্টেবল নিয়োগে বয়সসীমায় ছাড়, পুজোর আগে পুলিশ কর্মীদের একাধিক ঘোষণা মুখ্যমন্ত্রীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement