shono
Advertisement

‘আমি আত্মবিশ্বাসী হয়ে বলছি, ২০২৪-এ BJP আসবে না, আসবে না, আসবে না’, চ্যালেঞ্জ মমতার

কোন অঙ্কে বিজেপিকে রোখা যাবে? সেটা খোলসা করেননি মমতা।
Posted: 03:11 PM Jul 27, 2022Updated: 03:35 PM Jul 27, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অঙ্ক যাই হোক। ২০২৪-এ কেন্দ্রে ক্ষমতায় ফিরবে না বিজেপি। উত্তরপাড়ায় এক কারখানার উদ্বোধনী অনুষ্ঠানে এসে চ্যালেঞ্জ ছুঁড়ে গেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। কিন্তু কোন অঙ্কে বিজেপিকে হারানো যাবে? গোটা দেশ মিলিয়ে বিজেপি যে এত আসন পায় সেগুলির কী হবে? সেটা খোলসা করতে চাইছেন না মমতা।

Advertisement

এদিন উলুবেড়িয়ার সভায় মমতা বলে দেন, “চ্যালেঞ্জ করে বলে যাচ্ছি। আমি নিজে আত্মবিশ্বাসী না হলে বলতাম না। আমি আবার আপনাদের বলছি ২০২৪-এ বিজেপি আসবে না, আসবে না, আসবে না।” তৃণমূল (TMC) নেত্রীর কটাক্ষ, “এখন তো জ্যোতিষীরাও বলতে শুরু করেছে ওরা আর ফিরবে না। সেজন্যই ওই বাড়ি (পড়ুন সংসদ ভবন) ভেঙে নতুন বাড়ি তৈরি করছে। ওই বাড়িতে আর যেতে পারবে না। সে যে বাড়িতেই যান, ভাগ্য যদি খারাপ হয়, এই বাড়িতে গিয়ে ভাগ্য পালটাবে, ওই বাড়িতে গেলে সোনা দিয়ে মোড়ানো থাকবে, সেটা তো হয় না।

[আরও পড়ুন: ‘অনেক সামাজিক প্রকল্প করেছি কিন্তু বেশি নতুন শিল্প করতে পারিনি’, আক্ষেপ মুখ্যমন্ত্রীর]

এদিনের সভা থেকে একাধিক ইস্যুতে কেন্দ্র সরকারকে আক্রমণও শানিয়েছেন মমতা। কেন্দ্রীয় এজেন্সিগুলির অতিসক্রিয়তা থেকে শুরু করে সাংসদদের সাসপেনশন সবকিছু নিয়েই সরব হন তৃণমূল (TMC) নেত্রী। মমতা অভিযোগ করেছেন, মহারাষ্ট্রের মতো বাংলাকেও ভাঙতে চেয়েছিল। ব্রিটিশদের অনেক অত্যাচার ছিল কিন্তু এই অত্যাচার কখনও ছিল না। এই ত্রাস কখনও ছিল না।” সবশেষে মুখ্যমন্ত্রীর সাফ বার্তা, “লড়াই করছি। লড়াই চলবে। কেউ ভেঙে পড়বেন না।” মমতা স্পষ্ট বুঝিয়ে দিয়েছেন, ২০২৪ লোকসভাতেই বিজেপিকে (BJP) বিদায় করার ব্যাপারে আত্মবিশ্বাসী তিনি।

[আরও পড়ুন: SSC Scam: ‘ভুল করলে শাস্তি পাবে, মিডিয়া ট্রায়াল মানি না’, পার্থ ইস্যুতে ফের সরব মমতা]

কিন্তু মমতা আত্মবিশ্বাসী হলেও কোন অঙ্কে বিজেপিকে হারানোর দাবি তিনি করছেন, সেটা স্পষ্ট করেননি। আসলে, এই মুহূর্তে বিজেপি গোটা দেশে যে ভাবে শক্তিশালী হয়ে উঠেছে তাতে বিজেপিকে হারানোর জন্য সমস্ত বিরোধী শক্তির এক ছাতার তলায় আসাটা জরুরি। মুখ্যমন্ত্রী নিজেই অতীতে সে কথা বলেছেন। সদ্য রাষ্ট্রপতি নির্বাচনের (Presidential Election) সময় সেই জোট গঠনের একটা চেষ্টাও হয়েছিল। আবার উপরাষ্ট্রপতি নির্বাচনের সময়ই জোটের সেই অঙ্ক খানিকটা বিগড়ে যায়। এই মুহূর্তেও বিরোধী ছবির রূপরেখা একেবারেই স্পষ্ট নয়। এখন মুখ্যমন্ত্রী সেকারণেই বিজেপিকে হারানোর অঙ্ক স্পষ্ট করতে পারলেন না নাকি নিজের আস্তিনের তাসটি তিনি লুকিয়েই রাখতে চাইছেন, সেটা স্পষ্ট নয়।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement