রাজভবনের বাইরে SLST প্রার্থীদের বিক্ষোভের মাঝেই রাজ্যপালের সঙ্গে দেখা করলেন মুখ্যমন্ত্রী

08:07 PM Jun 09, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিধানসভা অধিবেশন শুরুর আগের দিন সন্ধেবেলা আচমকা রাজভবনে হাজির মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। বৃহস্পতিবার সন্ধেবেলা রাজভবনে পৌঁছন তিনি। সেসময় রাজভবনের সামনে বিক্ষোভ দেখাচ্ছিলেন এসএলএসটি (SLST) চাকরিপ্রার্থীরা। তার মধ্যে দিয়েই মুখ্যমন্ত্রীর গাড়ি সোজা ভবনের গেটে পৌঁছয়। মুখ্যমন্ত্রীকে আসতে দেখে বিক্ষোভকারীরা তাঁর সঙ্গে দেখা করতে চান। সেখানে বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি হয়। পুলিশ তা আটকাতে চাইলে হাতাহাতিতে জড়িয়ে পড়েন তাঁরা। তবে মুখ্যমন্ত্রীর যাতায়াতের পথে কোনও সমস্যা হয়নি বলেই খবর।

Advertisement

শুক্রবার থেকে শুরু রাজ্য বিধানসভার বাদল অধিবেশন। সেখানে পেশ হওয়ার কথা বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ বিল। তাতে রাজ্যপালের স্বাক্ষর মিললে তবে বিলে পরিণত হবে। তার আগে রাজভবনে রাজ্যপাল জগদীপ ধনকড়ের (Jagdeep Dhankhar) সঙ্গে দেখা করতে গেলেন মুখ্যমন্ত্রী। নবান্ন থেকে সরাসরি তিনি পৌঁছে যান রাজভবনে। সঙ্গে ছিলেন মন্ত্রী ফিরহাদ হাকিম। তাঁদের রাজভবনে স্বাগত জানান ধনকড় ও তাঁর স্ত্রী। কিছুক্ষণ সেখানে প্রয়োজনীয় কথাবার্তা বলেন তাঁরা। রাজ্যপালকে নিজের আঁকা (Painting) একটি ছবি উপহার দেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাতে সইও করেছেন। বড় ক্যানভাসে তেলরঙে রঙিন ফুলের ছবি এঁকেছেন তিনি।

Advertising
Advertising

[আরও পড়ুন: স্মার্টফোনের আবদার মেটাতে পারেননি বাবা, অভিমানে আত্মঘাতী নদিয়ার ছাত্রী]

এদিকে, এদিন সন্ধেবেলা রাজভবনের সামনে বিক্ষোভ দেখাচ্ছিলেন SLST চাকরিপ্রার্থীরা। মুখ্যমন্ত্রীর গাড়ি দেখে তাঁরা সাক্ষাৎ করতে চান। বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি হয়।রাজভবনের নিরাপত্তারক্ষীরা পরিস্থিতি দ্রুত নিয়ন্ত্রণে আনেন।কয়েকজনকে সরিয়ে দেওয়া হয় গেটের সামনে থেকে। তাতে বেশ কয়েকজন অসুস্থ হয়ে পড়েন। কয়েকজনকে আটক করা হয়েছে। বিক্ষোভকারীদের বক্তব্য, সমস্যার সমাধান চেয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে চেয়েছিলেন, কিন্তু নিরাপত্তারক্ষীদের দমনপীড়নের জেরে তা হল না।

[আরও পড়ুন: শাস্তি! নাবালিকাকে ধর্ষণের অভিযোগে কেরোসিন ঢেলে দুই যুবককে পোড়াল গ্রামবাসীরা]

Advertisement
Next