shono
Advertisement
Mamata Banerjee

'সুপ্রিম' নির্দেশ মেনে দ্রুত চালু হবে রাত্তিরের সাথী, বৈঠক শেষে ঘোষণা মুখ্যমন্ত্রীর

বৃহস্পতিবার মেডিক্যাল কলেজের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেন মুখ্যমন্ত্রী।
Published By: Anwesha AdhikaryPosted: 07:16 PM Sep 26, 2024Updated: 08:17 PM Sep 26, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দ্রুতই চালু হবে রাত্তিরের সাথী। বৃহস্পতিবার মেডিক্যাল কলেজের প্রতিনিধিদের সঙ্গে বৈঠকের পর এই কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। উল্লেখ্য, রাত্তিরের সাথী প্রকল্পের বিজ্ঞপ্তি সংশোধনের নির্দেশ দিয়েছিল সুপ্রিম কোর্ট। সেই নির্দেশ মেনে যাবতীয় সংশোধন করেই চালু হবে রাত্তিরের সাথী।

Advertisement

আর জি কর মেডিক্যাল কলেজে তরুণী চিকিৎসকের ধর্ষণ ও খুনের ঘটনার পরেই নারী নিরাপত্তার স্বার্থে রাজ্য সরকারের প্রকল্প ‘রাত্তিরের সাথী’ চালুর পরিকল্পনা করা হয়। তবে এই প্রকল্পের বিজ্ঞপ্তি নিয়ে প্রথম থেকেই বিতর্ক ছিল। সুপ্রিম কোর্টে আর জি কর মামলার শুনানি চলাকালীন চিকিৎসকদের যৌথমঞ্চের আইনজীবী করুণা নন্দী বলেন, “মহিলা চিকিৎসকদের ১২ ঘণ্টার বেশি ডিউটি না দেওয়া, নাইট শিফট না দেওয়ার আর্জি জানানো হয়েছে।”

একথা শুনে প্রায় বিরক্তির সুরে রাজ্যের আইনজীবী কপিল সিব্বলকে উদ্দেশ্য করে প্রধান বিচারপতি বলেন, “কীভাবে বলেন রাতে মহিলারা কাজ করতে পারবেন না? মহিলা চিকিৎসকদের কেন এভাবে নিয়ন্ত্রণের চেষ্টা করছেন? তাঁরা এই আলাদা ছাড় চান না। মহিলারা সমস্ত শিফটে কাজ করতে প্রস্তুত। কপিল সিব্বল এই বিষয়টিতে দেখুন। আপনাদের উপযুক্ত নিরাপত্তার বন্দোবস্ত করতেই হবে।”

তার পরেই সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় বলেন, 'রাত্তিরের সাথী'র বিজ্ঞপ্তিতে সংশোধন করতে হবে। এবার সেই নিয়ে ভাবনাচিন্তা শুরু করেছে রাজ্যও। বৃহস্পতিবার মেডিক্যাল কলেজের প্রতিনিধিদের সঙ্গে বৈঠকের পর মুখ্যমন্ত্রী জানান, আমজনতার নিরাপত্তা নিশ্চিত করতে দ্রুতই চালু হবে রাত্তিরের সাথী অ্যাপ। সেই নিয়ে এদিনের বৈঠকে আলোচনাও হয়েছে সংশ্লিষ্ট কর্তাদের সঙ্গে। সংশোধনের পরে দ্রুতই এই অ্যাপ চালু হবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আর জি কর মেডিক্যাল কলেজে তরুণী চিকিৎসকের ধর্ষণ ও খুনের ঘটনার পরেই নারী নিরাপত্তার স্বার্থে রাজ্য সরকারের প্রকল্প ‘রাত্তিরের সাথী’ চালুর পরিকল্পনা করা হয়।
  • সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় বলেন, 'রাত্তিরের সাথী'র বিজ্ঞপ্তিতে সংশোধন করতে হবে।
  • মেডিক্যাল কলেজের প্রতিনিধিদের সঙ্গে বৈঠকের পর মুখ্যমন্ত্রী জানান, আমজনতার নিরাপত্তা নিশ্চিত করতে দ্রুতই চালু হবে রাত্তিরের সাথী অ্যাপ।
Advertisement