shono
Advertisement

‘প্রথা’ভেঙে শীতলকুচি সফর! ধনকড়কে কড়া চিঠি মুখ্যমন্ত্রীর

ফের প্রকাশ্যে রাজ্য-রাজ্যপাল সংঘাত।
Posted: 08:02 PM May 12, 2021Updated: 10:12 PM May 12, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের প্রকাশ্যে রাজ্য-রাজ্যপাল সংঘাত। এবার শীতলকুচি সফর নিয়ে জগদীপ ধনকড়কে চিঠি দিলেন মুখ্যমন্ত্রী। প্রথা ভঙ্গের অভিযোগ তোলার পাশাপাশি নিয়ম মেনে জেলা সফরের পরামর্শও দিলেন মুখ্যমন্ত্রী। 

Advertisement

নতুন মন্ত্রিসভার শপথগ্রহণের দিনই রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankar) জানিয়েছিলেন, হিংসা কবলিত এলাকা পরিদর্শনে যাবেন তিনি। যেমন কথা, তেমন কাজ। গত মঙ্গলবার টুইটে ধনকড় জানান, ১৩ মে অর্থাৎ বৃহস্পতিবার কোচবিহারের শীতলকুচি যাবেন তিনি। এই সফর নিয়েই বুধবার রাজ্যপালকে চিঠি লিখলেন মমতা। সেখানে বলা হয়েছে, রাজ্যপালের রাজ্যের কোনও জেলা সফরের ক্ষেত্রে যে প্রথা রয়েছে, তা লঙ্ঘন করা হয়েছে। কারণ, প্রথা অনুযায়ী, রাজ্যপাল যদি রাজ্যের কোনও জেলায় যান, সেক্ষেত্রে তা সরকারকে জানাতে হয়। তিনি যেখানে যাচ্ছেন সেখানকার প্রশাসনকেও তা জানানো আবশ্যক। কিন্তু রাজ্যপাল তা করেননি। 

[আরও পড়ুন: পরিযায়ী শ্রমিকদের জন্য কলকাতায় তৈরি হবে ‘শ্রমিক আবাসন’, বড় ঘোষণা ফিরহাদের]  

চিঠিতে মুখ্যমন্ত্রী লিখেছেন, “সোশ্যাল মিডিয়া মারফত জানতে পেরেছি আপনি শীতলকুচি যাচ্ছেন। যা পরম্পরার বিরোধী।” এদিনের চিঠিতে প্রথা মেনে রাজ্যপালকে জেলা সফরের পরামর্শও দেন মমতা।  উল্লেখ্য, আগামিকাল কোচবিহারের শীতলকুচি যাচ্ছেন ধনকড়। বুধবার টুইটে তিনি জানিয়েছেন, শুক্রবার অসম যাবেন তিনি।

 

[আরও পড়ুন: শিলিগুড়িতে বাম শিবিরে বড়সড় ভাঙন, গৌতম দেবের হাত ধরে তৃণমূলে দুই প্রভাবশালী নেতা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement