লক্ষ্য পঞ্চায়েত ভোট, আজ দলের নিচুতলার কর্মীদের দলীয় শৃঙ্খলার পাঠ দেবেন মমতা-অভিষেক

08:48 AM Sep 08, 2022 |
Advertisement

স্টাফ রিপোর্টার: পঞ্চায়েত ভোটের আগে দলীয় অনুশাসন ও শৃঙ্খলার প্রশ্নে আজ, বৃহস্পতিবার নেতাজি ইন্ডোরে দলের সাংগঠনিক সভায় কর্মীদের কড়া বার্তা দেবেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। শুধু তাই নয়, দলকে ভাঙিয়ে কেউ ব‌্যক্তি স্বার্থ চরিতার্থ করলে তা যে নেতৃত্বের তরফে বিন্দুমাত্র বরদাস্ত করা হবে না তাও স্পষ্ট করে দেবেন তিনি। একইসঙ্গে কেন্দ্রীয় সরকার ও বিজেপির চক্রান্তের বিরুদ্ধে তৃণমূলের তরফে পালটা লড়াইয়ের কী কী রণকৌশল নেওয়া হচ্ছে তাও এদিন জানিয়ে দেবেন তৃণমূলনেত্রী। সভায় মূল বক্তা মমতা বন্দ্যোপাধ্যায় ছাড়াও দলীয় কর্মীদের উদ্দেশ্যে মূল মঞ্চ থেকে আগামীর গাইডলাইন দেবেন সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

Advertising
Advertising

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

বিধানসভা ভোটে গোহারা হওয়া বিজেপি (BJP) রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতে সিবিআই ও ইডিকে (ED) বাংলার মন্ত্রী, সাংসদ ও তৃণমূল নেতৃত্বের পিছনে লেলিয়ে দিয়েছে। পার্থ চট্টোপাধ‌্যায় ও অনুব্রত মন্ডল গ্রেপ্তারের পর মলয় ঘটকের বাড়িতে সিবিআই (CBI) অভিযান হয়েছে। কেন্দ্রীয় সরকারের প্রবল চাপে সংবাদমাধ‌্যমের একাংশ বিজেপির কুৎসা ও অপপ্রচারকে গুরুত্ব দিয়ে প্রচার করছে বলে তৃণমূলের অভিযোগ।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

[আরও পড়ুন: তোলাবাজির আসল দোষীদের খুঁজে বের করার নির্দেশ মুখ্যমন্ত্রীর, রেয়াত নয় নেতামন্ত্রীদেরও]

বস্তুত, এমনই প্রেক্ষাপটে নেতাজি ইন্ডোরের সাংগঠনিক সভা দলীয় কর্মীদের কাছে শুধু গুরুত্বপূর্ণ নয়, অতীব তাৎপর্যপূর্ণ। আসন্ন ভোটের কথা মাথায় রেখে আজকের বৈঠকে পঞ্চায়েতের প্রধান, উপপ্রধান, পঞ্চায়েত সমিতির সভাপতি, গ্রামীণ ব্লক তৃণমূল সভাপতি, সমস্ত পুরসভার কাউন্সিলর, জেলাপরিষদের সদস‌্য ও কর্মাধ‌্যক্ষদের আমন্ত্রণ জানানো হয়েছে। দলীয় সমস্ত বিধায়ক ও সাংসদ ছাড়াও কলকাতা ও বিধাননগর পুরসভার সমস্ত কাউন্সিলর, মেয়র পারিষদ ও বরো চেয়ারম‌্যানদেরও ডাকা হয়েছে। সকাল ১১টায় সবাইকে পৌঁছে নাম নথিভুক্ত করতে হবে।

[আরও পড়ুন: রাজ্যে কেন্দ্রীয় বাহিনী ঘুরে বেড়াচ্ছে, অথচ পুলিশের কাছে খবর নেই! প্রশাসনিক বৈঠকে ধমক মুখ্যমন্ত্রীর]

তৃণমূল কংগ্রেসের রাজ‌্য সভাপতি সাংসদ সুব্রত বক্সি (Subrata Baksi) বুধবার জানিয়েছেন, ‘‘যাঁদের কাছে দলের তরফে আমন্ত্রণপত্র পৌঁছেছে একমাত্র তাঁরাই সভায় প্রবেশ করতে পারবেন।’’ নেতাজি ইন্ডোরে (Netaji Indore) এদিন সভার শেষ মুহূর্তের প্রস্তুতি দেখতে এসেছিলেন রাজ‌্য সভাপতি সুব্রত বক্সি ছাড়াও মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য, অরূপ বিশ্বাস, বৈশ্বানর চট্টোপাধ‌্যায়, মেয়র পারিষদ সন্দীপরঞ্জন বক্সি প্রমুখ। ইন্ডোরে মূল মঞ্চ ছাড়াও আরও দু’টি মঞ্চ হয়েছে। মূল মঞ্চে প্রথমে মমতা ছাড়া অভিষেক ও সুব্রত বক্সি থাকবেন। পরে নেত্রীর নির্দেশমতো দলের কর্মসমিতির সদস‌্য-সহ অন‌্য নেতৃত্বকে ডাকা হবে। অন‌্য দু’টি পৃথক মঞ্চে মন্ত্রী ও সাংসদরা বসবেন। ইন্ডোরের ফ্লোরে বিধায়ক, রাজ‌্য কমিটির সদস‌্য, জেলপরিষদের সদস‌্য, পুরপ্রধান, কলকাতার মেয়র পারিষদ ও বরো চেয়ারম‌্যানরা থাকবেন।

Advertisement
Next