Advertisement

‘বিদেশি সংস্থাকে দিয়ে ভ্যাকসিন তৈরি করান, প্রয়োজনে জমি দেবে রাজ্য’, মোদিকে চিঠি মমতার

06:08 PM May 12, 2021 |
Advertisement
Advertisement

মলয় কুণ্ডু : করোনার (Coronavirus) টিকা প্রসঙ্গে ফের প্রধানমন্ত্রীকে চিঠি লিখলেন মুখ্যমন্ত্রী। কেন্দ্রের তরফে যে পরিমান ভ্যাকসিন পাঠানো হয়েছে, তা প্রয়োজনের তুলনায় খুবই কম, চিঠিতে এমনটাই জানালেন তিনি। পাশাপাশি  ভ্যাকসিন উৎপাদনের জন্য রাজ্য জমি দিতে প্রস্তুত বলেও এদিন জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। 

Advertisement

দেশের করোনা পরিস্থিতি ভয়াবহ। রাজ্যেও লাফিয়ে বাড়ছে সংক্রমিতের সংখ্যা। পরিস্থিতি মোকাবিলার একটাই পথ, টিকাকরণ। মমতা বন্দ্যোপাধ্যায় বারবার অভিযোগ করেছেন, কেন্দ্রের তরফে সহযোগিতা করা হচ্ছে না। প্রয়োজন অনুযায়ী পাঠানো হচ্ছে না ভ্যাকসিন। এই নিয়ে একাধিকবার মোদিকে চিঠিও পাঠিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার ফের প্রধানমন্ত্রীকে চিঠি পাঠান তিনি। তাতে লেখেন, “রাজ্যে ১০ কোটি মানুষের জন্য করোনার টিকা প্রয়োজন। কিন্তু যা পাঠানো হয়েছে তা অত্যন্ত সামান্য।” বিদেশের সংস্থাগুলিকে দিয়ে ভ্যাকসিন তৈরির কথা বলেন। পাশাপাশি চিঠিতে মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, কোনও সংস্থাকে দিয়ে ভ্যাকসিন তৈরি করানোর ক্ষেত্রে জমি দিতেও প্রস্তুত রাজ্য সরকার।

[আরও পড়ুন: মাধ্যমিকের পর অনিশ্চিত উচ্চমাধ্যমিকও, সূচিমতো পরীক্ষা নিয়ে সংশয়ে সংসদ]

উল্লেখ্য, তৃতীয়বার মুখ্যমন্ত্রী পদে শপথ নেওয়ার পর প্রধানমন্ত্রীকে একাধিক চিঠি লিখেছেন মমতা। কার্যত  প্রতি চিঠিতেই পর্যাপ্ত পরিমাণ অক্সিজেন এবং ভ্যাকসিন সরবরাহের দাবি জানিয়েছেন মুখ্যমন্ত্রী। এর আগে মোদিকে পাঠানো চিঠিতে মমতা লেখেন,”আপনার কাছে আমি এর আগেও অক্সিজেন এবং ভ্যাকসিন (Corona Vaccine) দেওয়ার দাবি জানিয়েছি। আবারও বলছি, রাজ্যের জন্য অক্সিজেন এবং ভ্যাকসিন পাঠান। নাহলে সংকট সৃষ্টি হবে।” করোনার চিকিৎসায় প্রয়োজনীয় সামগ্রীতে শুক্ল ছাড় দেওয়ার কথাও লেখেন তিনি।

[আরও পড়ুন: চেতলা অগ্রণী ক্লাবের উদ্যোগে এবার ‘দুয়ারে অক্সিজেন’, বাড়ি বাড়ি পৌঁছে যাবে কনসেন্ট্রেটর]

Advertisement
Next