পয়লা বৈশাখে উত্তর কলকাতায় রোড শো মমতার, খানিকটা হেঁটেই সরে গেলেন জয়া বচ্চন

04:45 PM Apr 15, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কথা ছিল, বৈশাখের প্রথম দিনে দক্ষিণ কলকাতা জুড়ে রোড শো করবেন। দক্ষিণ কলকাতার সব প্রার্থীদের হয়ে এদিনই ভোট প্রচার সেরে ফেলতেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ভবানীপুর, অর্থাৎ নিজের এতদিনের লড়াইয়ের জায়গা ছেড়ে এবার এগিয়ে দিয়েছেন দলের নির্ভরযোগ্য নেতা শোভনদেব চট্টোপাধ্যায়। মূলত তাঁরই হয়ে প্রচারের কথা ছিল মমতার। তবে কোভিডের বাড়বাড়ন্তে সেই মিছিল বাতিল হয়েছে। তবে পয়লা বৈশাখের মতো উৎসবের দিন মোটেই ঘরে বসে কাটাননি নেত্রী। শুধু দক্ষিণ থেকে রোড শো’র স্থান বদলে গেল উত্তর কলকাতায়। প্রায় ঘণ্টাখানেক ধরে বেলেঘাটা থেকে বউবাজার পর্যন্ত রোড শো করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গী দলের তারকা প্রচারক জয়া বচ্চন, উত্তর কলকাতার তৃণমূল প্রার্থীরা।

Advertisement

বেলেঘাটা (Beleghata) থেকে বউবাজার – এই অঞ্চলের মধ্যে মূলত চার বিধানসভা কেন্দ্র। বেলেঘাটা, চৌরঙ্গি এবং মানিকতলা। এই চার কেন্দ্রের প্রার্থীদের হয়ে দীর্ঘ পথে রোড শো’র মধ্যে দিয়েই প্রচার সারলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে ছিলেন প্রার্থী নয়না বন্দ্যোপাধ্যায়, সাধন পাণ্ডে, পরেশ পাল, বিবেক গুপ্তা। হুইল চেয়ারে বসেই লম্বা রাস্তা পাড়ি দিলেন নেত্রী। সঙ্গে হলুদ শাড়ি, দলের ঐতিহ্যবাহী লাল টুপিতে পাশেই সমাজবাদী পার্টি নেত্রী তথা তারকা প্রচারক জয়া বচ্চন (Jaya Bachchan)। কিছুক্ষণ হাঁটার পর অবশ্য তিনি উঠে যান জিপে। অবশ্য মিছিলের মধ্যমনি তখন একজনই – মমতা বন্দ্যোপাধ্যায়। রাস্তার দু’ধারে সমবেত জনতার উদ্দেশে কখনও তিনি হাত নাড়ছেন, কখনও হাত জোড় করে নমস্কার করছেন। প্রায় ঘণ্টাখানেক পর রোড শো পৌঁছয় বউবাজার মোড়ে।

[আরও পড়ুন: করোনা আতঙ্কের মধ্যেই রাজ্যে ৬ সভা মোদির, বাড়তি সতর্কতা বিজেপির]

রাস্তার মাঝে হুইলচেয়ারে বসেই হাতে মাইক্রোফোন তুলে নেন মমতা। বলেন, ”নয়না, সাধন, বিবেক গুপ্তা – সবাইকে আপনারা ভোট দেবেন। জয়ী করবেন। ওঁরা কাজ করেছেন, আরও কাজ করবেন। ভোটটা দেবেন সবাই।” বার্তা সংক্ষিপ্তই। কিন্তু তার মধ্যে লুকিয়ে আসল কথা। কাজ আরও চাইলে, তৃণমূল প্রার্থীদের জয়ী করতেই হবে। বিশেষত কলকাতার এই অঞ্চলে তৃণমূলের পাল্লা ভারী। দু, একটি কেন্দ্রে বিজেপির উত্থান যদিও চিন্তায় রাখছে। তবে তৃণমূল নেত্রী আত্মবিশ্বাসী। এদিন মমতার পর রাস্তা থেকে মাইক্রোফোন হাতে নিয়ে জয়া বচ্চন বিজেপিকে বিঁধে বলেন, ”বাংলায় পরিবর্তন দরকার নেই। অনেক কাজ হয়েছে। মমতা থাকলে আরও কাজ হবে। পরিবর্তনের স্লোগান যাঁরা তুলছেন, তাঁদের কথায় কান দেবেন না। কোনও দরকার নেই পরিবর্তনের।”

[আরও পড়ুন: করোনার রক্তচক্ষু, লোকাল ট্রেন বাতিলের হিড়িক হাওড়ায়]

Advertisement
Next