Advertisement

খিদিরপুরে কেবল কারখানায় বিধ্বংসী অগ্নিকাণ্ড, ধোঁয়ায় ঢাকল গোটা এলাকা

01:29 PM Mar 29, 2021 |
Advertisement
Advertisement

অর্ণব আইচ: খিদিরপুরে (Khidirpur) কেবল কারখানায় বিধ্বংসী আগুন। সাদা ধোঁয়ায় ঢেকে গিয়েছে গোটা এলাকা। খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে পৌঁছে গিয়েছে দমকলের ৮টি ইঞ্জিন। যুদ্ধকালীন তৎপরতায় চলছে আগুন নিয়ন্ত্রণে আনার কাজ। হোলির সকালে অগ্নিকাণ্ডের ঘটনায় স্বাভাবিকভাবেই আতঙ্ক ছড়িয়েছে স্থানীয়দের মধ্যে।

Advertisement

জানা গিয়েছে, এদিন বেলা ১০টা নাগাদ হঠাৎ ওই এলাকা ভরে যায় ধোঁয়ায়। কেবল কারখানায় দাউদাউ করে আগুন জ্বলতে দেখেন স্থানীয়রা। তড়িঘড়ি করে খবর দেওয়া হয় দমকলে। ইতিমধ্যেই ৮টি ইঞ্জিন পৌঁছে গিয়েছে ঘটনাস্থলে। আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালাচ্ছেন তাঁরা। কিন্তু ঘিঞ্জি এলাকা হওয়ায় কাজ শুরু করতে বেশ বেগ পেতে হয় দমকলের আধিকারিকদের। আধিকারিকরা জানিয়েছেন, আগুন আপাতত নিয়ন্ত্রণে। হতাহতের কোনও খবর নেই। তবে পুড়ে ছাই হয়ে গিয়েছে কারখানার ভিতরে থাকা বেশ কিছু জিনিস। যদিও কীভাবে হল এই অগ্নিকাণ্ড, তা এখনও জানা যায়নি। আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আনার পরই, তা বোঝা যাবে।  

 [আরও পড়ুন: দলীয় কার্যালয়ে যুবককে চড় মেরে বিতর্কে বাবুল সুপ্রিয়, কী সাফাই দিলেন বিজেপি প্রার্থী?]

উল্লেখ্য, সোমবার সকালেই সল্টলেকের সেন্ট্রাল পার্কের (Salt Lake Central Park) কাছে একটি অস্থায়ী ঝুপড়িতে আগুন লেগেছিল। সেখানে প্রচুর দাহ্য পদার্থ মজুত থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়তে শুরু করে। ঘটনাস্থলে যায় দমকলের পাঁচটি ইঞ্জিন। শেষ পাওয়া খবর অনুযায়ী, এই অগ্নিকাণ্ডে ৫০ থেকে ৭০টি ঝুপড়ি ও দোকান পুড়ে ছাই হয়ে গিয়েছে। তবে সেখানকার বাসিন্দাদের নিরাপদ জায়গায় সরিয়ে নিয়ে যাওয়া সম্ভব হয়েছে। তাই হতাহতের এখনও কোনও খবর নেই। শেষ কিছুদিনে শহর কলকাতার (Kolkata) একাধিক জায়গায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বহু মানুষ ঘরছাড়া হয়েছেন। সোমবার কয়েক ঘণ্টার ব্যবধানে জোড়া অগ্নিকাণ্ডের সাক্ষী থাকল কলকাতা। 

[আরও পড়ুন: ভোটের মরশুমে ফের বাসন্তীতে শুটআউট, গুলিবিদ্ধ তৃণমূলের পঞ্চায়েত সদস্য ]

Advertisement
Next