Advertisement

স্ট্র্যান্ড রোডের বহুতলে বিধ্বংসী অগ্নিকাণ্ড, ক্যান্টিনের সিলিন্ডার ফেটে আগুন ছড়ানোর আশঙ্কা

10:50 AM Mar 31, 2021 |
Advertisement
Advertisement

অর্ণব আইচ: সাতসকালে স্ট্র্যান্ড রোডের (Strand Road) একটি বহুতলের চারতলায় পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকে বিধ্বংসী অগ্নিকাণ্ড। ধোঁয়ায় ঢেকে গিয়েছে গোটা এলাকা। ছড়িয়ে পড়তে শুরু করেছে আগুন। পরিস্থিতি আয়ত্তে আনতে ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছে গিয়েছে দমকলের ১০ টি ইঞ্জিন। তবে কাজ করতে বেশ বেগ পেতে হচ্ছে তাঁদের। 

Advertisement

জানা গিয়েছে, এদিন সকালে হঠাৎই স্ট্র্যান্ড রোডের ওই বহুতলের ৪ তলায় পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের সার্ভার রুম ও ক্যান্টিন থেকে  ধোঁয়া বের হতে দেখেন বেশ কয়েকজন। কিছুক্ষণের মধ্যে দাউদাউ করে আগুন জ্বলতে দেখেন তাঁরা। তড়িঘড়ি খবর দেওয়া হয় দমকলে। তবে ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছনোর আগেই ছড়িয়ে পড়ে আগুন। চারতলা পুরোটাই কার্যত জ্বলতে থাকে। পাশের আবাসন থেকে ইট ছুঁড়ে জানলা ভাঙার চেষ্টা করা হয়। দমকল আধিকারিকরা যুদ্ধকালীন তৎপরতায় আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করলেও পাশাপাশি একাধিক বহুতল, ঘিঞ্জি এলাকা হওয়ায় প্রবল সমস্যায় পড়তে হয় তাঁদের। পরবর্তীতে পাশের বহুতলের ছাদ থেকে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করা হয়। তবে শেষ পাওয়া খবর অনুযায়ী, বিভিন্নভাবে আগুন অ্যারেস্ট করার চেষ্টা করা হলেও এখনও পুরোদমে শুরু করতে পারেনি দমকল।  

ছবি: অরিজিৎ সাহা

[আরও পড়ুন: প্রচারে বেরিয়ে সাফাই কর্মীদের ‘গো ব্যাক’ স্লোগানের মুখে রাহুল সিনহা]

জানা গিয়েছে, পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের ওই ক্যান্টিনে মজুত রয়েছে বেশ কয়েকটি গ্যাস সিলিন্ডার। ফলে সিলিন্ডার বিস্ফোরণের আশঙ্কা করা হচ্ছে। এর সঙ্গে সকাল থেকে প্রবল হাওয়া থাকায় ছড়িয়ে পড়ছে আগুন। এই ঘটনায় স্বাভাবিকভাবেই আতঙ্ক ছড়িয়েছে এলাকায়। পাশের বহুতলে আগুন ছড়িয়ে পড়ার আশঙ্কা করছেন ওই এলাকার বাসিন্দারা।  উল্লেখ্য, চলতি মাসের শুরুতেই স্ট্র্যান্ড রোডে রেলদপ্তরে ভয়াবহ অগ্নিকাণ্ডে প্রাণ হারিয়েছিলেন ৯ জন। তাঁদের মধ্যে দমকলের বেশ কয়েকজন আধিকারিককর্মী ছিলেন। আগুন নিয়ন্ত্রণে আনতে গিয়েই মৃত্যু হয়েছিল তাঁদের। ফলে সেই ঘটনার কথা মাথায় রেখে অত্যন্ত সাবধানতার সঙ্গে এদিন আগুন আয়ত্তে আনার চেষ্টা করছে দমকল।

[আরও পড়ুন: ‘ভোটে না লড়েও কেউ হতে পারেন মুখ্যমন্ত্রী’, জল্পনা উসকে তাৎপর্যপূর্ণ ইঙ্গিত দিলীপের]

Advertisement
Next