ভোররাতে নিউমার্কেটে কাপড়ের দোকানে বিধ্বংসী আগুন, ধোঁয়ায় ঢাকল এলাকা, ব্যাপক ক্ষতির আশঙ্কা

10:50 AM May 20, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোরের কলকাতায় অগ্নিকাণ্ড। দাউদাউ করে জ্বলে উঠল নিউমার্কেটের কাপড়ের দোকান। পাশের বেশ কয়েকটি দোকানে ছড়াল আগুন। পরিস্থিতি আয়ত্তে আনতে ঘটনাস্থলে দমকলের ৫ টি ইঞ্জিন।

Advertisement

জানা গিয়েছে, শুক্রবার ভোররাতে আচমকা ধোঁয়া ছড়িয়ে পড়ে নিউমার্কেট (New Market) চত্বরে। ভোররাত হওয়ায় লোকজন বিশেষ ছিলেন না। ফলে বিষয়টি  জানাজানি হতে খানিকটা সময় লেগেছিল। পরে বোঝা যায়, নিউমার্কেটের একটি কাপড়ের দোকানে আগুন লেগেছে। সঙ্গে সঙ্গে  খবর দেওয়া হয় দমকলে। দ্রুত ঘটনাস্থলে পৌছয় পাঁচটি ইঞ্জিন। ঘিঞ্জি এলাকা হওয়ায় দ্রুত ছড়াতে থাকে আগুন। আশে পাশের দোকানেও আগুন ধরে যায়। সেই দোকানগুলিতে মজুত ছিল দাহ্য পদার্থ। ফলে বিরাট আকার নেয় লেলিহান শিখা। 

ছবি: পিন্টু প্রধান।

[আরও পড়ুন: Coronavirus Update: গত ২৪ ঘণ্টায় সামান্য বাড়ল রাজ্যের করোনা সংক্রমণ, এদিনও মৃত্যুহীন বাংলা]

ওই দোকানের উপরে বেশ কয়েকটি ফ্ল্যাট রয়েছে। বিপদ আশঙ্কা করে তড়িঘড়ি সেখানকার বাসিন্দাদের সরিয়ে ফেলা হয়। শুরু হয় আগুন নেভানোর কাজ। ঘিঞ্জি এলাকা হওয়ায় আগুন নেভাতে গিয়ে বেশ বেগ পেতে হয় দমকল কর্মীদের। এই ঘটনায় স্বাভাবিকভাবেই তীব্র আতঙ্কে স্থানীয়রা। প্রচুর ক্ষতির আশঙ্কা করা হচ্ছে। এলাকার এক ব্যক্তি বলেন, “ভোর সাড়ে তিনটে নাগাদ ধোঁয়া দেখতে পাই। কিন্তু কোথা থেকে ধোঁয়া আসছে বুঝতে পারছিলাম না আমরা কেউ। অনেকক্ষণ খোঁজাখুঁজির পর এই দোকানের শাটারের কাছে এসে টের পাই, ভিতর থেকে তাপ বের হচ্ছে। সঙ্গে সঙ্গে দোকানের মালিককে খবর দেওয়া হয়। এরপর তিনি এসে দেখেন দোকানের ভিতরে আগুন। আশেপাশের কয়েকটি দোকানেও আগুন ছড়িয়েছে।”

Advertising
Advertising

তবে কী থেকে এই অগ্নিকাণ্ড তা এখনও স্পষ্ট নয়। দমকলকর্মীরা জানিয়েছেন, আগুন খানিকটা আয়ত্তে এসেছে। তবে এখনও ধোঁয়া রয়েছে এলাকায়। পকেট ফায়ারও থাকতে পারে। সেটা খতিয়ে দেখা হচ্ছে। তবে এই ঘটনায় প্রশ্ন উঠছে ওই দোকানে আদৌ অগ্নি নির্বাপণ ব্যবস্থা ছিল কি না।    

[আরও পড়ুন: ‘I LOVE YOU, THE END’, হাতে লিখে ‘আত্মঘাতী’ যুবক, ঘর থেকে উদ্ধার ঝুলন্ত দেহ]

Advertisement
Next