Weather Update: তৃণমূলের শহিদ সমাবেশে বৃষ্টিতে ভিজবে কলকাতা? জেনে নিন কী বলছে হাওয়া অফিস

10:01 AM Jul 21, 2022 |
Advertisement

নব্যেন্দু হাজরা: ২১ জুলাই বৃষ্টি হয়নি, এমন বছর খুব কমই দেখেছে বঙ্গবাসী। এবারও তার অন্যথা হবে না। ভারী বৃষ্টি না হলেও বৃহস্পতিবার কলকাতায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের (Rain) সম্ভাবনার কথা জানিয়েছে আলিপুর আবহাওয়া অফিস। সকাল ১০টা থেকে বেলা দু’টোর মধ্যেই বৃষ্টি হতে পারে। তবে সেই বৃষ্টি বেশিক্ষণ স্থায়ী হবে না। দশ থেকে কুড়ি মিনিটের ছোট স্পেলে বৃষ্টি হতে পারে।

Advertisement

কলকাতার পাশাপাশি দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতেও বৃহস্পতিবার হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে, আগামী ১-২ ঘণ্টার মধ্যে ভিজতে পারে নদিয়া এবং উত্তর ২৪ পরগনা। ওই দুই জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। দক্ষিণবঙ্গের উপর দিয়ে বিস্তৃত রয়েছে মৌসুমী অক্ষরেখা। সে কারণেই আগামী ৪৮ ঘণ্টায় দক্ষিণবঙ্গে বৃষ্টির এই পূর্বাভাস। বুধবার মৌসুমী অক্ষরেখা ধানবাদ থেকে দক্ষিণবঙ্গের পুরুলিয়া, বসিরহাট হয়ে উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। যে কারণে শুক্রবার পর্যন্ত বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে দক্ষিণবঙ্গে।

[আরও পড়ুন: তৃণমূলের শহিদ সমাবেশে কড়া নিরাপত্তা ধর্মতলায়, একাধিক রাস্তায় বন্ধ যানচলাচল]

প্রসঙ্গত, ২০১৮ সালেও বিক্ষিপ্ত বৃষ্টির মধ্যে সভা হয়েছিল। তবে ২০১৯-এ ২১ জুলাইয়ের শেষ সভায় বৃষ্টি হয়নি। গত দু’বছর করোনার কারণে ভার্চুয়ালি সভা হয়েছে। তবে এবার ফের বড় করেই হচ্ছে তৃণমূলের শহিদ দিবস উদযাপন। তাতে বৃষ্টির ভ্রুকুটি রয়েছে। তবে বৃষ্টি নিয়ে অযথা দুশ্চিন্তা করতে নারাজ রাজ্যের বিভিন্ন প্রান্তের তৃণমূল নেতা-কর্মীরা। কারণ, দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কী বার্তা দেন সেদিকেই নজর সকলের। 

Advertising
Advertising

রেকর্ড ভিড়ের আশা দলীয় নেতৃত্বের। ভিড় সামাল দিতে একাধিক সতর্কতামূলক পদক্ষেপ পুলিশের। ত্রিস্তরীয় নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে শহিদ সমাবেশের মঞ্চ। ধর্মতলাতেও অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। একাধিক রাস্তায় যানচলাচল পুরোপুরি বন্ধ। আবার কিছু রাস্তায় একমুখী চলছে গাড়ি। 

[আরও পড়ুন: সুন্দরবনে বেড়াতে যাওয়াই কাল, গোমর নদীতে নৌকা থেকে নিখোঁজ পর্যটক]

Advertisement
Next