Advertisement

ভোটপ্রচারে উসকানিমূলক মন্তব্যের অভিযোগে তৃণমূলের FIR, হাই কোর্টের দ্বারস্থ মিঠুন

04:46 PM Jun 08, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তৃণমূলের করা এফআইআর খারিজ করার দাবিতে হাই কোর্টের দ্বারস্থ হলেন মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty)। ভোটপ্রচারে উসকানিমূলক মন্তব্য করার অভিযোগ উঠেছিল বিজেপির (BJP) তারকা সদস্যের বিরুদ্ধে। মানিকতলা থানায় মিঠুনের বিরুদ্ধে আভিযোগ নথিভুক্ত করেছিলেন তৃণমূলের কর্মী-সমর্থকরা। সেই মামলা খারিজ করার আবেদন জানিয়েই কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়েছেন তিনি।

Advertisement

মন্তব্য, পালটা মন্তব্যে সরগরম ছিল একুশের বিধানসভা ভোট (WB Election 2021)। প্রচারের মাইক হাতে পেয়ে অনেকেই সুর চড়িয়েছিলেন। ব্যতিক্রম ছিলেন না বিজেপিতে যোগ দেওয়া মিঠুন চক্রবর্তীও। একুশের বিধানসভা ভোটের আগে কৈলাস বিজয়বর্গীয়, মুকুল রায় (Mukul Roy), শুভেন্দু অধিকারীদের উপস্থিতিতে গেরুয়া শিবিরে যোগ দিয়েছিলেন তিনি। তারপর রাজ্যের একাধিক জায়গায় প্রচার করেছেন। কিন্তু সেখানেই বক্তব্য রাখতে গিয়ে তাঁর মুখে শোনা গিয়েছিল, “আমি জলঢোঁড়াও নই, বেলেবোড়াও নই। আমি জাত গোখরো, এক ছোবলে ছবি।”  

[আরও পড়ুন: করোনা রোগীর সফল অস্ত্রোপচার, ক্যানসার সারিয়ে নজির গড়লেন চিকিৎসক]

এই ধরনের মন্তব্যের জেরেই ৬ মে মানিকতলায় থানায় মিঠুন চক্রবর্তীর বিরুদ্ধে FIR করা হয়। তৃণমূল কর্মী-সমর্থকরা অভিযোগ করেন,  এই ধরনের বক্তব্য সন্ত্রাস এবং উত্তেজনায় প্ররোচনা দেয়। তাই অবিলম্বে বিজেপির তারকা সদস্য মিঠুন চক্রবর্তীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আবেদন জানানো হয়। 

তাঁর বিরুদ্ধে আনা যাবতীয় অভিযোগ অস্বীকার করে তৃণমূলের FIR খারিজ করার আবেদন জানান মিঠুন চক্রবর্তী। শোনা গিয়েছে, হাই কোর্টে মিঠুন জানিয়েছেন উপস্থিত জনতার দাবিতেই সিনেমার সংলাপ বলেছিলেন। এর পিছনে অন্য কোনও উদ্দেশ্য ছিল না। তাই তাঁর বিরুদ্ধে আনা অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন।  মিঠুনের পালটা অভিযোগ, রাজনৈতির স্বার্থ চরিতার্থ করতেই তাঁর বিরুদ্ধে ভোটপ্রচারে উসকানিমূলক মন্তব্য করার অভিযোগ আনা হয়েছে।  সেই কারণেই উচ্চ আদালতে তিনি তৃণমূলের অভিযোগ খারিজ করার আবেদন জানিয়েছেন। 

[আরও পড়ুন: কড়া বিধিনিষেধের মাঝেও ফিরছে নস্ট্যালজিয়া, খুলছে কলেজ স্ট্রিট কফি হাউস]

Advertisement
Next