shono
Advertisement

পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে মুকুল রায়, মন্ত্রীর প্রয়াত মায়ের ছবিতে মালা দিয়ে শ্রদ্ধাজ্ঞাপন

একান্তে বেশ খানিকক্ষণ কথা বলেন দীর্ঘদিনের পুরনো দুই সহযোদ্ধা।
Posted: 03:40 PM Jun 15, 2021Updated: 04:54 PM Jun 15, 2021

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: দীর্ঘদিনের সহকর্মীর মাতৃবিয়োগ। মাঝে বহুদিন বিচ্ছিন্ন থাকার পরও এমন দুর্দিনে ফের ‘বন্ধু’র পাশে গিয়ে দাঁড়ালেন মুকুল রায় (Mukul Roy)। মঙ্গলবার দুপুরে তিনি পৌঁছে গেলেন নাকতলায় পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) বাড়িতে। রবিবার দুপুরে পার্থ চট্টোপাধ্যায়ের মা শিবানীদেবী প্রয়াত হয়েছেন ৯১ বছর বয়সে। এত বড় একটা শোকের সময় বন্ধুকে সমবেদনা জানানোর জন্য এবার পৌঁছে গেলেন মুকুল রায়। সঙ্গে ছিলেন পুত্র শুভ্রাংশু রায়ও। বাড়িতে প্রবেশ করে যেখানে শিবানীদেবীর ছবি রাখা ছিল, সেখানে মাল্যদান করেন মুকুল। তারপর মন্ত্রীর নিজের ঘরে গিয়ে একান্তে দু’জন কথাবার্তা বলেন বলে ঘনিষ্ঠ সূত্রে খবর।

Advertisement

পার্থ চট্টোপাধ্যায়ের মায়ের মৃত্যু সংবাদ শুনে একে একে বহু রাজনৈতিক নেতাই তাঁর পাশে গিয়ে দাঁড়িয়েছেন। প্রথমদিন অভিষেক, ফিরহাদদের পাশাপাশি রাজ্যের মন্ত্রীর নাকতলার বাড়িতে ছুটে গিয়েছিলেন একদা সহকর্মী, বর্তমানে বিরোধী শিবিরের নেতা রাজীব বন্দ্যোপাধ্যায়। নিতান্তই মানবিকতার খাতিরেই তাঁর এই ছুটে যাওয়া বলে দাবি ছিল রাজীবের ঘনিষ্ঠ মহলের। এরপর সোমবার সন্ধেবেলা সকলকে চমকে দিয়ে পার্থবাবুর বাড়িতে পৌঁছে যান শোভন চট্টোপাধ্যায়-বৈশাখী বন্দ্যোপাধ্যায়। একদা অতি ঘনিষ্ঠ শোভন-পার্থর ফের সাক্ষাৎ হল এমন এক পরিস্থিতিতে।

[আরও পড়ুন: সরকারি কর্মীদের জন্য সুখবর, জামাইষষ্ঠীতে ছুটি ঘোষণা রাজ্যের]

আর গত সপ্তাহে সাড়ে তিন বছর পর বিজেপি ছেড়ে তৃণমূলে ফিরে বঙ্গ রাজনীতির ইতিহাসে নতুন অধ্যায় সূচনা করার পর মঙ্গলবার দুপুরে পার্থবাবুর বাড়ি গেলেন মুকুল রায়। আসলে এই মুহূর্তে পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে এত রাজনৈতিক নেতার সমাগম নিতান্তই সমবেদনার জন্য আপাতভাবে তা মনে হলেও এর একটা গভীর তাৎপর্য রয়েছে বলে মনে করছেন রাজনৈতিক মহলের একটা বড় অংশ।পার্থ চট্টোপাধ্যায় তৃণমূলের বহুদিনের বহু অভিজ্ঞ নেতা।  কাজেই তাঁর বাড়িতে একে একে রাজীব, শোভন, বৈশাখীর যাতায়াত পরবর্তীকালে ভিন্ন সমীকরণ তৈরি করতে পারে বলে জোর জল্পনা।

[আরও পড়ুন: দিল্লি যাচ্ছেন রাজ্যপাল জগদীপ ধনকড়, কারণ নিয়ে জল্পনা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement