খারিজ পার্থর জামিনের আবেদন, আরও ১৪ দিন জেলেই থাকতে হবে ‘অপা’কে

04:43 PM Aug 18, 2022 |
Advertisement

অর্ণব আইচ: রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়কে ১৪ দিনের বিচারবিভাগীয় হেফাজতে পাঠাল ব্যাঙ্কশাল আদালত। ৩১ আগস্ট পর্যন্ত জেলেই থাকতে হবে ‘অপা’কে। এদিন আদালতে পার্থর আইনজীবী টেকনিক্যাল কারণ দেখিয়ে পার্থর জামিনের আবেদন করেন। কিন্তু সেই আবেদন খারিজ হয়ে গেল। তাঁকে ফের জেলেই পাঠানোর সিদ্ধান্ত নিলেন বিচারক। জেল হেফাজতে থাকাজালীন ইডির তদন্তকারী আধিকারিক পার্থ (Partha Chatterjee) এবং অর্পিতা দু’জনকেই জিজ্ঞাসাবাদ করতে পারবেন। 

Advertisement

গত ২২ জুলাই গ্রেপ্তার হওয়ার পর, সব মিলিয়ে ১৪ দিন ইডির হেফাজতে ছিলেন পার্থ। তারপর পার্থ-অর্পিতাকে ১৪ দিনের জেল হেফাজতে পাঠানো হয়েছিল। এদিন ফের তাঁকে আদালতে পেশ করা হয়। পার্থর আইনজীবীরা এদিন দাবি করেছেন, এই ১৪ দিনে মাত্র একদিনে জিজ্ঞাসাবাদ করেছে ইডির তদন্তকারীরা। পার্থ যদি এই মামলায় এতই গুরুত্বপূর্ণ হন, তাহলে তাঁকে এতদিন জিজ্ঞাসাবাদ করা হল না কেন?

[আরও পড়ুন: ‘মেয়ে টেট পাশ, সার্টিফিকেট আছে’, নিয়োগ দুর্নীতি প্রসঙ্গে মুখ খুললেন অনুব্রত]

পার্থর আইনজীবীরা আরও দাবি করেন, রাজ্যের প্রাক্তন মন্ত্রী অসুস্থ। হিমোগ্লোবিনের মাত্রা রয়েছে ৮.৪। যা থাকার কথা ১৩। বেড়েছে ক্রিয়েটিনিন। একা চলাফেলার ক্ষেত্রেও তাঁর অসুবিধা রয়েছে তাঁর। যদিও এই অসুস্থতার তত্ত্ব খারিজ করে পালটা সওয়াল করে ইডি। তাঁরা দাবি করে, ভুবনেশ্বরের এইমসে পার্থর স্বাস্থ্যপরীক্ষা করা হয়েছে। দু’দিন অন্তর জোকা ইএসআই-তে (ESI) তাঁর স্বাস্থ্যপরীক্ষা হয়েছে। কেউই গুরুতর কিছু পায়নি। তাছাড়া এই বয়সে হিমগ্লোবিন কমা বা ক্রিয়েটিনিন বাড়া স্বাভাবিক। এরপরই ইডি জানায়, পার্থর বিরুদ্ধে আরও বহু নতুন নতুন অভিযোগ উঠে আসছে। সেসব নিয়ে আরও জিজ্ঞাসাবাদ প্রয়োজন। এদিন পার্থর আইনজীবী জামিনের আবেদন করলেও, অর্পিতার (Arpita Mukherjee) আইনজীবীরা জামিনের আবেদনই করেননি। তাঁরা জেল হেফাজতেরই আবেদন করেন।

Advertising
Advertising

[আরও পড়ুন: ভূমিপুত্র না হলেও মিলবে ভোটাধিকার, জম্মু ও কাশ্মীরে ঐতিহাসিক ঘোষণা নির্বাচন কমিশনের]

সবদিক বিবেচনা করে আদালত পার্থ ও অর্পিতাকে ১৪ দিনের জন্য জেল হেফাজতে পাঠায়। যার অর্থ আগামী ১৪ দিন প্রেসিডেন্সিতেই থাকবেন অপা। হেফাজতে থাকাকালীন ইডির (ED) আধিকারিকরা তাঁদের জিজ্ঞাসাবাদ করতে পারবেন। আগামী ৩১ আগস্ট তাঁদের ফের আদালতে পেশ করা হবে।  

Advertisement
Next