কল্যাণী এইমসে বেআইনিভাবে চাকরি! বিজেপি বিধায়কের বিরুদ্ধে এবার হাই কোর্টে জনস্বার্থ মামলা

09:16 PM Aug 04, 2022 |
Advertisement

গোবিন্দ রায়: বেআইনিভাবে এইমসে (AIIMS) চাকরি দেওয়ার অভিযোগে এবার বিজেপি বিধায়কের বিরুদ্ধে জনস্বার্থ মামলা দায়ের হল কলকাতা হাই কোর্টে (Calcutta HC)। বৃহস্পতিবার হাই কোর্টে মামলা দায়ের করেন সুজিত চক্রবর্তী নামে এক ব্যক্তি। আগামী সোমবার প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চে মামলাটির শুনানি হতে পারে। এই মামলায় বাঁকুড়ার বিধায়ক নীলাদ্রিশেখর দানা আরও বিপাকে পড়লেন বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

Advertisement

জনস্বার্থ মামলায় সুজিতবাবুর অভিযোগ, কল্যাণী এইমসে (AIIMS, Kalyani)মৈত্রী দানা নামে এক তরুণী ডাটা এন্ট্রি অপারেটর পদে চাকরি পেয়েছেন। তাঁর মাসিক বেতন ৩০ হাজার টাকা। কিন্তু মৈত্রী নিয়োগ প্রক্রিয়ায় তিনি অংশ না নিয়েই চাকরি পেয়েছেন বলে অভিযোগ মামলাকারীর। আর নিজের মেয়েকে বেআইনি ভাবে চাকরি পাইয়ে দিয়েছেন বিজেপি বিধায়ক নীলাদ্রিশেখর দানা বিরুদ্ধে। বাঁকুড়ার বিজেপি বিধায়কের (BJP MLA) মেয়েই মৈত্রী দানা। মামলাকারীর আরও অভিযোগ, মৈত্রীর নিয়োগে কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী তথা বিজেপি সাংসদ সুভাষ সরকারের হাত রয়েছে। এছাড়া রাজ্যের কয়েকজন বিজেপি নেতার ঘনিষ্ঠকে চাকরি দেওয়া হয়েছে বলে অভিযোগ। আগামী সোমবার এই মামলার শুনানি হওয়ার সম্ভাবনা।

[আরও পড়ুন: হাই কোর্টে ধাক্কা ঝাড়খণ্ডের ধৃত বিধায়কদের, সিআইডিকে তদন্ত চালানোর অনুমতি বিচারপতির]

নীলাদ্রিশেখর দানার বিরুদ্ধে মেয়েকে চাকরি পাইয়ে দেওয়া নিয়ে অভিযোগ উঠেছিল আগেই। শুধু তিনিই নন, নিজেদের প্রভাব খাটিয়ে বিজেপির দুই সাংসদ এবং দুই বিধায়ক-সহ মোট ৮ জনের বিরুদ্ধে নদিয়ার কল্যাণীর এইমসে নিজেদের আত্মীয়দের চাকরি পাইয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। ৮ জনের বিরুদ্ধে দায়ের করা হয়েছে এফআইআর (FIR)। কল্যাণী থানায় প্রথমে এফআইআর দায়ের হওয়ার পর সেই দুর্নীতির অভিযোগের তদন্তের ভার নেয় সিআইডি। কল্যাণী থানার পক্ষ থেকে অভিযোগ সংক্রান্ত নথিপত্র সিআইডিকে হস্তান্তর করার পর তদন্ত শুরু করে রাজ্যের তদন্তকারী সংস্থা। পুলিশ সূত্রে জানা গিয়েছে, এফআইআরে নাম রয়েছে বাঁকুড়ার বিজেপি সাংসদ ও কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী সুভাষ সরকার, রানাঘাট লোকসভার সাংসদ জগন্নাথ সরকার, বাঁকুড়ার বিজেপি বিধায়ক নীলাদ্রিশেখর দানা, চাকদহ বিধানসভার বিধায়ক বঙ্কিম ঘোষ, কল্যাণী এইমসের এক্সিকিউটিভ ডিরেক্টর রামজি সিং-সহ মোট ৮ জনের।

Advertising
Advertising

[আরও পড়ুন: ৭৩ বছর বয়সে কমনওয়েলথ গেমসে সোনা! লন বোলে বাজিমাত স্কটল্যান্ডের ‘তরুণীর’]

এর আগে গত ১৫ জুলাই বেলা ১২ টা নাগাদ সিআইডির (CID) সাত সদস্যের একটি প্রতিনিধি দল বাঁকুড়া শহরের কানকাটা এলাকায় বিজেপি বিধায়ক নীলাদ্রিশেখর দানার বাড়িতে হাজির হন। বাবার পাশে বসেই সিআইডি প্রতিনিধি দলের বিভিন্ন প্রশ্নের মুখোমুখি হতে হয় তাঁর মেয়ে মৈত্রীকে। প্রায় তিনঘণ্টা ধরে চলে জিজ্ঞাসাবাদ। সেই পর্ব চলছে এখনও। এবার জনস্বার্থ মামলা দায়ের হল।

Advertisement
Next