shono
Advertisement

জন্মদিনে প্রায় তিন কেজির ক্ষীরের রামচন্দ্র বানিয়ে মোদিকে উপহার বঙ্গ বিজেপির

মোদির জন্মদিন উপলক্ষে সেবা সপ্তাহ পালন করছে রাজ্য বিজেপি। The post জন্মদিনে প্রায় তিন কেজির ক্ষীরের রামচন্দ্র বানিয়ে মোদিকে উপহার বঙ্গ বিজেপির appeared first on Sangbad Pratidin.
Posted: 05:12 PM Sep 17, 2020Updated: 05:12 PM Sep 17, 2020

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: প্রায় ৫০০ বছরের যে জট কেউ কাটাতে পারেননি, সেই অসাধ্যই সাধন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তাঁর আমলেই রাম জন্মভূমি অযোধ্যায় তৈরি হতে চলেছে রাম মন্দির। ঐতিহাসিক সেই কর্মযজ্ঞের উদ্বোধনও হয়েছে মোদির শিলান্যাসের মধ্যে দিয়ে। আর প্রধানমন্ত্রীর জন্মদিনে তাঁর এই বিরাট সাফল্যের কথাই মনে করিয়ে দিল বঙ্গ বিজেপি। মোদির জন্য তৈরি হল ক্ষীরের রামচন্দ্র।

Advertisement

বুধবার ঘড়ির কাঁটায় রাত ১২ বাজতেই শুভেচ্ছার বন্যায় ভাসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। সারা দেশজুড়ে তাঁর জন্মদিনটি সেবা শপথ দিবস হিসেবে পালন হয় হচ্ছে। বাংলাও তার ব্যতিক্রম নয়। বৃহস্পতিবার সকালে রাজ্য বিজেপি দপ্তরেরও উৎসবের মেজাজ। দপ্তরের সামনে আতশবাজি জ্বালিয়ে উদযাপন করা হয় প্রধানমন্ত্রী মোদির জন্মদিন। রং মশাল ও তুবড়ি পোড়ানো হয়। উপস্থিত ছিলেন বিজেপির কেন্দ্রীয় সম্পাদক রাহুল সিনহা। আর এর মধ্যে সবচেয়ে আকর্ষণীয় বিষয় ছিল, ক্ষীরের তৈরি শ্রী রামচন্দ্রের একটি মূর্তি। যার ওজন ২ কেজি ৮০০ গ্রাম। রামচন্দ্রের ডান হাতে ঝুলছে মোদির ছবি। বাঁ-হাতে ধনুক।

[আরও পড়ুন: ৭১ ফুট দীর্ঘ কেক, ওজন ৭৭১ কেজি! প্রধানমন্ত্রীর জন্মদিনে এলাহি আয়োজন সুরাটে]

বিজেপি নেতা নারায়ণ চট্টোপাধ্যায় মূর্তিটি নিয়ে এসেছিলেন। রামের এই বিশেষ মূর্তি আগামিদিনে নরেন্দ্র মোদিকে উপহার দেওয়া হবে। মূর্তিটি রাহুল সিনহার হাতে তুলে দেওয়া হয়। রাহুল সিনহা (Rahul Sinha) জানান, এখন করোনা পরিস্থিতিতে মূর্তিটি দিল্লিতে প্রধানমন্ত্রীর কাছে পাঠানো সম্ভব নয়। আগামী ছয় মাসের মধ্যে প্রধানমন্ত্রী কলকাতায় আসবেন। তখন তাঁর হাতে এই মূর্তিটি উপহার স্বরূপ তুলে দেওয়া হবে। আপাতত মূর্তিটি সংরক্ষণ করে রাখা হবে।

এদিন বিজেপির রাজ্য দপ্তরের সামনে লাগানো হয়েছিল মোদির বিশাল কাট আউট। সেখানে মোদিকে মিস্টি মুখ করান রাহুল সিনহা। এরপর পদ্মফুলের ছবি দেওয়া নরেন্দ্র মোদির নাম লেখা মিষ্টি রাজ্য দপ্তরে উপস্থিত দলের কর্মী-সমর্থক ও সাধারণ মানুষকে খাওয়ানো হয়। মোদির জন্মদিন উপলক্ষে সেবা সপ্তাহ পালন করছে রাজ্য বিজেপি। রক্তদান শিবির থেকে বিভিন্ন জনসেবামূলক কাজকর্মের মধ্যে দিয়ে প্রধানমন্ত্রীর জন্মদিনকে সামনে রেখে ২০২১-এর ভোটের আগে জনসংযোগের ভিত আরও মজবুত করে নিতে চাইছে গেরুয়া শিবির। আর এদিন বিজেপি দপ্তরের ছবিই বলে দিচ্ছে, ভোটব্যাংক ভরাতে হিন্দুত্বের তাসও তাদের অন্যতম হাতিয়ার।

[আরও পড়ুন: ৭০তম জন্মদিনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে শুভেচ্ছা রাহুল ও মমতা-সহ দেশ বিদেশের বহু নেতার]

The post জন্মদিনে প্রায় তিন কেজির ক্ষীরের রামচন্দ্র বানিয়ে মোদিকে উপহার বঙ্গ বিজেপির appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement