Advertisement

স্রেফ একটি দাঁত তুলতে বেসরকারি হাসপাতাল চাইল ৭ হাজার টাকা, স্বাস্থ্য কমিশনের দ্বারস্থ রোগী

10:21 AM Oct 28, 2021 |

অভিরূপ দাস: খরচের চেয়ে যন্ত্রণা ভাল। দাঁত তুলতে গিয়ে এমনই অনুভূতি সল্টলেকের নীলাদ্রিশেখর মজুমদারের। কারণ, একটা দাঁত তোলার প্রায় ৭ হাজার টাকা। খরচ শুনেই বাড়ি ছুটেছেন তিনি।যদিও পরে বিষয়টি নিয়ে রাজ্য স্বাস্থ্য নিয়ন্ত্রক কমিশনে অভিযোগ জানান তিনি। তারা বিষয়টি খতিয়ে দেখছেন কমিশনের সদস্যরা। তাঁদের কথায়, একটি মাত্র দাঁত তুলতে এই খরচ অস্বাভাবিক। 

Advertisement

সম্প্রতি সল্টলেকের একটি বেসরকারি হাসপাতালে দাঁত তুলতে গিয়েছিলেন নীলাদ্রিবাবু। সে হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, ১ টা দাঁত তোলার খরচ ৬ হাজার ২৪০ টাকা। যা শুনে মাথায় হাত রোগীর। একটা মাত্র দাঁত তুলতে এত খরচ। বাধ্য হয়ে ডেন্টিস্টের চেম্বার থেকে বেরিয়ে বাড়ির পথে দৌড় দিয়েছেন তিনি। বলেছেন, একটা দাঁত তোলার জন্য ৬ হাজার ২৪০ টাকা দেওয়ার চেয়ে ব্যথা সহ্য করা ভাল।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});

[আরও পড়ুন: Tista Biswas: দুর্ঘটনায় মৃত বিজেপি নেত্রীর বাড়িতে রাজ্যের মন্ত্রী, স্বামী-মেয়ের চিকিৎসার দায়িত্ব নিল সরকার]

তবে গোটা ঘটনায় তিনি অভিযোগ জানিয়েছেন, রাজ্য স্বাস্থ্য নিয়ন্ত্রক কমিশনে। কমিশন চেয়ারম্যান প্রাক্তন বিচারপতি অসীমকুমার বন্দ্যোপাধ্যায় খতিয়ে দেখেছেন নীলাদ্রিবাবুর অভিযোগ। চেয়ারম্যান বলেছেন, একটা মাত্র দাঁত যে রেট নির্ধারিত করেছে ওই হাসপাতাল তা মারাত্মক বেশি। স্বাস্থ্য কমিশনের প্রতিটি সদস্য একবাক্যে মেনে নিয়েছেন, একটি মাত্র দাঁত তুলতে ওই খরচ অস্বাভাবিক।

কমিশন এখনও ডেন্টাল কেয়ার নিয়ে কোনও অ্যাডভাইজরি জারি করেনি। তাই এই বিষয়ে কোনও নির্দেশ জারি করতে পারেনি স্বাস্থ্য নিয়ন্ত্রক কমিশন। কমিশন চেয়ারম্যান জানিয়েছেন, আশা করছি ওই হাসপাতালের শুভ বুদ্ধির উদয় হবে। যদিও হাসপাতালের তরফে এ বিষয়ে কোনও প্রতিক্রিয়া মেলেনি।

[আরও পড়ুন: দুবাইয়ে টি-২০ বিশ্বকাপের ফাইনালে উপস্থিত থাকতে পারেন মমতা! আমন্ত্রণ খোদ সৌরভের]

Advertisement
Next