shono
Advertisement

Vande Bharat Express: রাজ্যবাসীর জন্য সুখবর, এবার হাওড়া থেকে পুরী পর্যন্ত ছুটবে বন্দে ভারত এক্সপ্রেস!

আগামী মাসেই শুরু হতে পারে রাজ্যের সেমি হাইস্পিড এক্সপ্রেসের পথচলা।
Posted: 01:01 PM Jan 27, 2023Updated: 01:28 PM Jan 27, 2023

সুব্রত বিশ্বাস ও নব্যেন্দু হাজরা: রাজ্যবাসীর কাছে সুখবর। বাংলায় আরও একটি বন্দে ভারত এক্সপ্রেসের পথচলা শুরু হতে পারে। হাওড়া-নিউ জলপাইগুড়ির পর এবার চালু হতে পারে হাওড়া-পুরী বন্দে ভারত এক্সপ্রেস। আগামী মাসেই শুরু হতে পারে রাজ্যের সেমি হাইস্পিড এক্সপ্রেসের পথচলা। তবে কবে চালু হবে এবং ভাড়া কত হবে, তা এখনও নিশ্চিত হয়নি।

Advertisement

চলতি বছরের শুরুতেই হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেসের পথচলা শুরু হয়। তার ফলে মাত্র ৮ ঘণ্টার মধ্যে হাওড়া থেকে নিউ জলপাইগুড়ি স্টেশনে পৌঁছচ্ছেন যাত্রীরা। বন্দে ভারত এক্সপ্রেসের স্টপেজ দেওয়া হয়েছে বোলপুরে। এর পাশাপাশি মালদহ টাউন এবং বারসোই স্টেশনেও দাঁড়াচ্ছে সেমি হাইস্পিড এক্সপ্রেস। যাত্রী স্বাচ্ছন্দ্যে বিশ্বমানের ট্রেনগুলিকে টক্কর দিতে তৈরি বন্দে ভারত। ট্রেনটি পুরোটাই এসি চেয়ার কার। প্রতিটি আসন ৩৬০ ডিগ্রি ঘুরবে অর্থাৎ কোচে রয়েছে রিভলবিং চেয়ার। খাওয়াদাওয়ার ব্যবস্থা রয়েছে ট্রেনের অন্দরেই।

[আরও পড়ুন: পার্থ চট্টোপাধ্যায় নিয়েছিলেন ১৫ কোটি টাকা! ইডি’র কাছে বিস্ফোরক দাবি কুন্তলের]

তার মাসখানেক ঘুরতে না ঘুরতেই রেল সূত্রে খবর, ফের রাজ্য আরও একটি বন্দে ভারত এক্সপ্রেস পেতে চলেছে। এবার হাওড়া স্টেশন থেকে জগন্নাথধাম পুরীগামী বন্দে ভারত এক্সপ্রেসের পথচলা শুরু হবে। আগামী মাসেই রাজ্যের সেমি হাইস্পিড এক্সপ্রেসের যাত্রা শুরু হতে পারে। তবে কবে থেকে ট্রেনটি চালু হবে, তা এখনও জানা যায়নি। ভাড়াই বা কত হবে, কোন কোন স্টেশনেই বা দাঁড়াবে বন্দে ভারত এক্সপ্রেস – সে সম্পর্কে এখনও নিশ্চিত কোনও তথ্য পাওয়া যায়নি।

কখনও বাংলা তো কখনও ভিনরাজ্য। বন্দে ভারত এক্সপ্রেসে ‘পাথর হামলা’ লেগেই রয়েছে। শুক্রবার আবার একদিনে তিনবার হামলার শিকার হয় বন্দে ভারত এক্সপ্রেস। সেমি হাইস্পিড ট্রেন বারবার আক্রান্ত হওয়া রক্তচাপ বাড়াচ্ছে রেল কর্তৃপক্ষের। কে বা কারা এই কাজ করছে, তার তদন্তে আরও তৎপর আরপিএফ। নতুন করে উদ্বোধন হওয়া কোনও বন্দে ভারত এক্সপ্রেসে যাতে আর হামলা না হয়, সেদিকেও বিশেষ নজর রেল কর্তৃপক্ষের।

[আরও পড়ুন: প্রথম শব্দ ‘মা’ শেখাল দুই খুদে, বাংলা ভাষায় রাজ্যপালের হাতেখড়ি, বিশেষ উপহার মুখ্যমন্ত্রীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement