কলকাতা মেট্রোর অভিনব উদ্যোগ, স্টেশনেই পালিত হবে রাখি, বিলি হবে লাড্ডুও

07:34 PM Aug 09, 2022 |
Advertisement

নব্যেন্দু হাজরা: এবার অভিনব উদ্যোগ নিচ্ছে কলকাতা মেট্রো (Kolkata Metro)। এতদিন বাড়িতে, ক্লাবে, পাড়ার মোড়ে সাড়ম্বরে পালিত হত রাখিবন্ধন উৎসব। এবার মেট্রোতেও পালিত হবে এই উৎসব। আগামী ১১ আগস্ট অর্থাৎ বৃহস্পতিবার বিভিন্ন মেট্রো স্টেশনে রাখি বাঁধা হবে যাত্রীদের হাতে। জনসংযোগ বাড়াতে এবার রাখিবন্ধনকে হাতিয়ার করছে কলকাতার ‘লাইফলাইন’।

Advertisement

সৌভ্রাতৃত্ব সুদৃঢ় করতে, মানুষের মধ্যে ভালবাসা ছড়িয়ে দিতে পালিত হয় রাখিবন্ধন (Raksha Bandhan)। এবার সেই উৎসবে অংশ নেবে কলকাতা মেট্রোও। শিয়ালদহ, করুণাময়ী, দমদম, শ্যামবাজার, সেন্ট্রাল,এসপ্ল্যানেড, ময়দান, কালীঘাট এবং কবি নজরুলের মতো স্টেশনে আয়োজন করা হবে এই উৎসবের। উদ্যোক্তা কলকাতা মেট্রো এবং তাদের ব্র্যান্ডিং পার্টনার বেসরকারি একাধিক সংস্থা। রাখি পরানোর পাশাপাশি মিষ্টিমুখের জন্য বিলি করা হবে প্রায় এক হাজার লাড্ডুও।

[আরও পড়ুন: জল্পনাই সত্যি, বিহারের মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা নীতীশ কুমারের]

এই অভিনব উদ্যোগ প্রসঙ্গে মেট্রোর তরফে জানানো হয়েছে, মেট্রো এবং তার যাত্রীদের মধ্যে ভালবাসার টান বৃদ্ধি করার জন্য এই উৎসবের আয়োজন। রক্তের সম্পর্ক থাক বা না থাক, সকলেই এই উৎসবে সামিল হতে পারবেন। মেট্রোর তরফেই রাখি বিতরণ করা হবে। সেই রাখিই যাত্রীরা একে অপরকে পরিয়ে দিতে পারবেন। আবার মেট্রোর কর্মীরাও রাখি পরিয়ে দেবেন যাত্রীদের হাতে।

Advertising
Advertising

প্রসঙ্গত, স্মার্ট হচ্ছে কলকাতা মেট্রো। ইদানীং  মেট্রো স্টেশনেই করা যাচ্ছে স্বাস্থ্য পরীক্ষা। কলকাতা শহরের চার মেট্রো স্টেশনে রয়েছে বিশেষ ব্যবস্থা। চালু হচ্ছে হেলথ কিয়স্ক। যেখানে নিত্যযাত্রীরা ওজন, উচ্চতা, ব্লাড সুগার, রক্তচাপ, নাড়িস্পন্দন পরীক্ষা, অক্সিজেন স্যাচুরেশন-সহ একাধিক পরীক্ষা করা যাচ্ছে মেট্রো স্টেশনের কিয়স্কে। মিলছে চা-ও। ময়দান স্টেশনে উদ্বোধন হয়েছে প্রথম চায়ের দোকানের।

[আরও পড়ুন: বিকিনি পরে লাস্যময়ী ‘ম্যাডাম’, ছবি দেখে মুগ্ধ ছেলে! বাবার অভিযোগে চাকরি হারালেন অধ্যাপিকা]

Advertisement
Next