shono
Advertisement

‘অপরাজিত’র পরিচালকের ‘অসভ্যতা’, ভণ্ডুল বিদ্বজ্জনদের সাংবাদিক সম্মেলন

অনীক দত্ত মেজাজ হারাতেই ভেস্তে গেল বৈঠক।
Posted: 05:00 PM Jul 30, 2022Updated: 10:20 PM Jul 30, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাল কাটল স্কুল সার্ভিস কমিশনে (SSC Scam) নিয়োগ দুর্নীতি মামলা নিয়ে বিদ্বজনদের বৈঠকের। শনিবাসরীয় দুপুরে প্রায় ঘণ্টাখানেকের সাংবাদিক সম্মেলনে আচমকাই মেজাজ হারালেন পরিচালক অনীক দত্ত (Anik Dutta)। তৃণমূলের মুখপত্র ‘জাগো বাংলার’ এক সাংবাদিককে কার্যত আঙুল তুলে কটু ভাষায় আক্রমণ করতে দেখা গেল তাঁকে।

Advertisement

এদিনের সাংবাদিক বৈঠকে উপস্থিত ছিলেন পবিত্র সরকার, চন্দন সেন, রাহুল অরুণোদয় বন্দ্যোপাধ্যায় ও আরও অনেকে। বৈঠক প্রায় ৫০ মিনিট পেরিয়ে যাওয়ার পরই তাল কাটল বৈঠকের। ঠিক কী হয়েছিল? এদিনের বৈঠকে ‘জাগো বাংলা’র সাংবাদিক মণীশ কীর্তনিয়াকে সিপিএম (CPM) আমলের ‘অনিলায়ন’ বিতর্ক ও হোল টাইমারদের চাকরি প্রসঙ্গে প্রশ্ন করেন সিপিএমের বর্ষীয়ান নেতা ও আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্যকে। বিকাশবাবু সেই অভিযোগের জবাবে দাবি করেন, এই অভিযোগগুলি সবই ‘মিথ’। এরই পাশাপাশি তিনি অনীকবাবুদের উদ্দেশেও প্রশ্ন করেন, কেন তাঁদের কখনও সিপিএমের মঞ্চে এবিষয়ে কথা বলতে দেখা যায় না। পাশাপাশি বিজেপির বিরুদ্ধে তাঁকে সেভাবে কথা বলতে দেখা যায় না কেন তাও জানতে চান তিনি।

[আরও পড়ুন: ‘বেআইনিভাবে তৈরি হলে বাড়ি ভাঙা পড়বেই’, অর্পিতার ‘ইচ্ছে’ নিয়ে তদন্তের নির্দেশ ফিরহাদের]

এরপরই বিকাশবাবুর থেকে মাইক্রোফোন হাতে নেন অনীক দত্ত। মণীশবাবুর পরিচয় জানার পরই তিনি ক্রমে মেজাজ হারান। প্রথম তাঁকে আঙুল তুলে বলতে দেখা যায়, ”আমার ফেসবুক দেখুন। কী বলতে চান আমি বিজেপির দালালি করি? একদম চুপ করে থাকুন।”

[আরও পড়ুন: ম্যাগি খেয়ে মৃত্যু হল তরুণীর, কারণ জানলে শিউরে উঠবেন]

এরপরই সাংবাদিক সম্মেলনে বিস্তর হইচই শুরু হয়ে যায়। বিকাশবাবু সবাইকে থামাতে চেষ্টা করেন। কিন্তু ততক্ষণে তাল কেটে গিয়েছে বৈঠকের। এরপর বিকাশ ভট্টাচার্য অনীক দত্তের হয়ে ক্ষমা চান। যদিও পাশ থেকে উত্তেজিত অনীককে বলতে শোনা গিয়েছে, ”আমি ক্ষমা চাইছি না।” অনভিপ্রেত এমন পরিস্থিতির জন্য কেউই তৈরি ছিলেন না। স্বাভাবিক ভাবেই উপস্থিত সাংবাদিকরাও উত্তেজিত হয়ে ওঠেন। সবমিলিয়ে সাংবাদিক সম্মেলন সেখানেই ভেস্তে যায়।

দেখুন ভিডিও:

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement