Advertisement

বারাকপুর কমিশনারেটের যুগ্ম পুলিশ কমিশনারকে বদলি করল নবান্ন

10:31 PM Jan 13, 2021 |

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: পুলিশ (Police) মহলে ফের রদবদল। পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম ও দক্ষিণ ২৪ পরগনার পর এবার বারাকপুর (Barrackpore)। জেলা পুলিশ সুপারের পর এবার বারাকপুর কমিশনারেটের যুগ্ম পুলিশ কমিশনারের বদলি করল নবান্ন। বারাকপুর কমিশনারেটের যুগ্ম কমিশনার অজয় কুমার ঠাকুরকে বদলি করা হয়েছে। তাঁকে সিআইডি’র ডিআইজি করা হয়েছে। অজয় কুমার ঠাকুরের স্থলাভিষক্ত হয়েছেন অমরনাথ কুমার। শিলিগুড়ি এসটিএফের এসপি ছিলেন তিনি। বুধবার এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করল রাজ্যের স্বরাষ্ট্র দপ্তর।

Advertisement

বুধবার সকালে নির্বাচন কমিশনের ডেপুটি কমিশনার সুদীপ জৈন (Sudip Jain) রাজ্যের সকল জেলাশাসকদের পাশাপাশি পুলিশ সুপার ও কমিশনারদের সঙ্গে বৈঠক করেন। ওই বৈঠকে রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়েই মূলত আলোচনা হয়। রাজ্যের গত লোকসভা নির্বাচনের আইনশৃঙ্খলা নিয়ে বৈঠকে কথা ওঠে। উত্তর ২৪ পরগনায় (North 24 Pargana) গত নির্বাচনে রাজনৈতিক সংঘর্ষের খবর পাওয়া গিয়েছিল। সে সম্পর্কেও বিস্তারিত তথ্য চেয়েছিলেন সুদীপ জৈন। যদিও প্রশাসনের তরফে মেলেনি কোনও তথ্য। প্রশাসন আদৌ কী ব্যবস্থামূলক পদক্ষেপ নিয়ে সে সংক্রান্ত তথ্যও পাননি নির্বাচন কমিশনের ডেপুটি কমিশনার। তার ফলে বৈঠকে বেশ অসন্তোষ প্রকাশ করেন নির্বাচন কমিশনের ডেপুটি কমিশনার। তার কয়েক ঘণ্টার মধ্যেই বদলি করা হয় বারাকপুর কমিশনারেটের যুগ্ম পুলিশ কমিশনারকে।

[আরও পড়ুন: জনসভাস্থল ও যাতায়াতের পথে পুলিশি নিরাপত্তার দাবি, কলকাতা হাই কোর্টের দ্বারস্থ শুভেন্দু]

তবে কী কারণে আচমকা বদলি করা হল অজয় কুমার ঠাকুরকে? নবান্ন সূত্রে খবর, টানা ৩ বছর ধরে বারাকপুর কমিশনারেটের যুগ্ম কমিশনার পদে রয়েছেন। তাই তাঁকে বদলি করা হল। অজয় কুমার ঠাকুরের স্থলাভিষক্ত হয়েছেন অমরনাথ কুমার। শিলিগুড়ি এসটিএফের এসপি ছিলেন তিনি। তবে রাজনৈতিক মহলের অনেকেই মনে করছে বৈঠকে সুদীপ জৈন অসন্তোষ প্রকাশ করায় এই সিদ্ধান্ত নিল নবান্ন (Nabanna)।

[আরও পড়ুন: রাজ্যের রিপোর্টে সন্তষ্ট, শর্তসাপেক্ষে গঙ্গাসাগর মেলার ছাড়পত্র দিল কলকাতা হাই কোর্ট]

Advertisement
Next