রোহিঙ্গাদের হাত ধরে রাজ্যে ঢুকছে ‘হিটলার’জমানার ভয়ংকর ট্যাবলেট

03:17 PM Jul 11, 2018 |
Advertisement

স্টাফ রিপোর্টার: দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় সেনাদের চাঙ্গা রাখার জন্য হিটলারের তৈরি করা উত্তেজক ট্যাবলেট রোহিঙ্গাদের হাত ধরে এবার ঢুকে পড়ছে পশ্চিমবঙ্গে। আগে অন্য নামে এই ট্যাবলেট বিক্রি হলেও এখন মায়ানমারে দেদার তৈরি হচ্ছে ‘ইয়াবা’ পরিচয়ে।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

বার্মিজ সেনার তাড়া খেয়ে দেশ ছেড়ে পালাতে থাকা রোহিঙ্গারা ব্যাগ ভর্তি করে এই উত্তেজক মাদক ট্যাবলেট নিয়ে ঢুকে পড়ছে বাংলাদেশ এবং ভারতে। যারা বাংলাদেশ সীমান্ত দিয়ে ঢুকছে তারা কক্সবাজারের উখিয়া ও টেকনাফের শরণার্থী শিবিরে আশ্রয় নিচ্ছে। কিন্তু যারা মণিপুরের মতো সীমান্ত দিয়ে গোপনে ঢুকছে তারা ভারতের বিভিন্ন প্রদেশে জনতার মধ্যে মিশে যাচ্ছে। এমনই এক রোহিঙ্গার হাত ধরে মণিপুর দিয়ে পশ্চিমবঙ্গে ঢুকে পড়েছে প্রায় ১৫৫০টি ইয়াবা ট্যাবলেট।  যার আনুমানিক বাজার মূল্য ১৮ লক্ষ টাকা।

[POK কেড়ে নিতে চাইলে ভারতকে রোখা যাবে না, হুঁশিয়ারি কেন্দ্রীয় মন্ত্রীর]

Advertising
Advertising

কলকাতা নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো গোপন সূত্রে খবর পেয়ে ট্যাবলেট পাচারকারী মইনুল হক নামে এক ব্যক্তিকে মুর্শিদাবাদের লালগোলা বাজারের গোলাপবাগ এলাকা থেকে বমাল গ্রেফতার করেছে। জেলা পুলিশকে না জানিয়েই নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো এই অভিযান চালায়। ধৃতকে জেরা করে পশ্চিমবঙ্গে এই ইয়াবা মাদক চোরাচালান করার একটি বড় মাপের চক্রের সন্ধান পাওয়া গিয়েছে। জেরায় ধৃত জানিয়েছে, মণিপুর সীমান্ত দিয়ে এই বিপুল পরিমাণ ইয়াবা বাংলায় ঢুকেছে। তবে এই চক্র মণিপুর থেকে কীভাবে মাদক ট্যাবলেট রাজ্যে নিয়ে এল তা খতিয়ে দেখা হচ্ছে। যদি কলকাতা হয়েই ট্যাবলেট লালগোলায় পৌঁছয় তাহলে শহরে কোথায় ও কার মাধ্যমে হস্তান্তরিত হল?

নারকোটিক্স ব্যুরোর সন্দেহ, নিশ্চয়ই আরও অনেক ইয়াবা ট্যাবলেট কলকাতায় ঢুকেছে এবং একটা অংশ শহরের মাদকচক্রের হাতে গিয়েছে বলে সন্দেহ। কারণ, যৌন উত্তেজনা বৃদ্ধির পাশাপাশি শরীর চনমনে রাখতে এই ইয়াবা ট্যাবলেট কলকাতায় উচ্চবিত্তদের বখাটে সন্তানসন্ততিদের মধ্যে দ্রুত জনপ্রিয় হচ্ছে। বস্তুত এই কারণে কলকাতায় ইয়াবা চক্রের সন্ধানে বিস্তারিত তল্লাশি শুরু করেছে। উল্লেখ্য, মিষ্টি গন্ধ ও নজরকাড়া উজ্জ্বল রঙের ইয়াবা ট্যাবলেট বিভিন্ন ফ্লেভারে পাওয়া যায়।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[জীবনের প্রতি বীতশ্রদ্ধ, বাড়িতে চিতা সাজিয়ে আত্মাহুতি বৃদ্ধার]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post রোহিঙ্গাদের হাত ধরে রাজ্যে ঢুকছে ‘হিটলার’ জমানার ভয়ংকর ট্যাবলেট appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next