SSC দুর্নীতি মামলা: সিবিআই হেফাজতে এসএসসি’র প্রাক্তন উপদেষ্টা এসপি সিনহা, সচিব অশোক সাহা

03:17 PM Aug 11, 2022 |
Advertisement

গোবিন্দ রায়: বুধবার সিবিআইয়ের হাতে গ্রেপ্তার হয়েছিলেন এসএসসির (SSC) প্রাক্তন উপদেষ্টা শান্তিপ্রসাদ সিনহা এবং তৎকালীন সচিব অশোক সাহা। আর বৃহস্পতিবার তাঁদের সিবিআই (CBI) হেফাজতে পাঠাল আলিপুর আদালত। আগামী ১৭ আগস্ট পর্যন্ত দু’জনকেই থাকতে হবে সিবিআই হেফাজতে। সূত্রের খবর, এদিনের শুনানিতে সিবিআই আইনজীবীরা সওয়ালে বলেন, এসএসসি দুর্নীতি বৃহত্তর এক ষড়যন্ত্র। অনেক প্রভাবশালী এর সঙ্গে জড়িত।

Advertisement

এসএসসির প্রাক্তন ২ কর্তাকে পেশ করা হয়েছিল আলিপুর আদালতে

বৃহস্পতিবার তাঁদের কোন আদালতে পেশ করা হবে, তা নিয়ে প্রথমে সংশয় তৈরি হয়েছিল বলে দাবি এসপি সিনহার (S P Sinha) আইনজীবীর। দীপায়ন কুণ্ডু নামে আইনজীবী সিবিআইয়ের বিরুদ্ধে একটিই অভিযোগ তুলেছেন। তাঁর কথায়, ”আমি যখন সকালে সিবিআই দপ্তরে ফোন করে জানতে চাই, কোন আদালতে পেশ করা হবে, তখনও জানানো হয়নি। অনেক পরে জানতে পারি যে ব্যাঙ্কশাল আদালত নয়, তাঁদের আলিপুর আদালতে পেশ করা হবে।” তিনি এসপি সিনহার জামিনের আবেদন জানানো হয়েছিল। কিন্তু তা  মঞ্জুর হয়নি আদালতে। সিবিআই অফিসারদের সওয়াল-জবাবের ভিত্তিতে হেফাজতের নির্দেশ দেন বিচারক। আগামী ১৭ তারিখ ফের শান্তিপ্রসাদ সিনহা ও অশোক সাহাকে আদালতে পেশ করা হবে।

Advertising
Advertising

[আরও পড়ুন: বাড়িতে সিবিআই হানা, খবর পেয়ে কী করলেন অনুব্রত?]

বুধবার সকালেই শান্তিপ্রসাদ সিনহা এবং অশোক সিনহার বাড়িতে হানা দিয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। সেখানেই দফায় দফায় জেরা করা হচ্ছিল উপদেষ্টা কমিটির দুই সদস্যকে । অভিযোগ, জেরায় একাধিক তথ্য গোপন করেন এসএসসির প্রাক্তন দুই কর্তা। এরপরই তাঁদের নিজেদের গ্রেপ্তার করে সিবিআই। এসএসসি মামলায় কেন্দ্রীয় তদন্তকারীদের এফআইআরে ১ নম্বরে শান্তিপ্রসাদ সিনহা এবং ৪ নম্বরে অশোক সাহার নাম থাকায় তাঁদের নিজেদের হেফাজতে নিল সিবিআই। তদন্তকারীদের আশা, এবার তাঁদের জিজ্ঞাসাবাদ করে বহু তথ্য মিলবে।

[আরও পড়ুন: সেন্ট জেভিয়ার্স বিকিনি বিতর্ক: বন্ধ ঘরে যৌনগন্ধী মন্তব্য করেন ভাইস চ্যান্সেলর! পালটা অধ্যাপিকার]

Advertisement
Next