জামিনের আরজি খারিজ, আরও ৭ দিন CBI হেফাজতে SSC’র প্রাক্তন উপদেষ্টা এসপি সিনহা, অশোক সাহা

04:46 PM Aug 17, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আরও ৭ দিন সিবিআই (CBI) হেফাজতে এসএসসির দুই প্রাক্তন উপদেষ্টা শান্তিপ্রসাদ সিনহা (S P Sinha) এবং অশোক সাহা। গত ৭ দিনের জেরায় নতুন নতুন তথ্য উঠে এসেছে বলে এদিন আলিপুর আদালতে জানিয়েছে সিবিআইয়ের আইনজীবীরা। তাঁদের আরও দাবি, এই দুর্নীতির সঙ্গে অনেক প্রভাবশালী যুক্ত রয়েছেন। তাঁদের হদিশ পেতে উপদেষ্টা কমিটির দুই সদস্যকে আরও জেরা প্রয়োজন।

Advertisement

এদিন দুপুরে আলিপুর আদালতে তোলা হয় এসএসসি দুর্নীতিতে (SSC Scam) অভিযুক্ত দুই উপদেষ্টাকে। তাদের জামিনের বিরোধিতা করে সিবিআইয়ের আইনজীবীরা সওয়াল করেন। তাঁদের দাবি, শান্তিপ্রসাদ সিনহা এবং অশোক সাহা ছিলেন এসএসসির উপদেষ্টা। চাকরির জন্য সুপারিশ করার ক্ষমতা কে দিয়েছিল তাদের? প্রশ্ন তোলেন সিবিআই আইনজীবীরা। সুপারিশের চিঠির হস্তাক্ষর আর শান্তিপ্রসাদ সিনহার হাতের লেখার নমুনা মিলিয়ে দেখা হবে। কার নির্দেশে এই সুপারিশ তারা করত, তা জানার চেষ্টা চালাচ্ছে সিবিআই।

[আরও পড়ুন: টেট পাশ না করেও শিক্ষকতা, অনুব্রতকন্যার বিরুদ্ধে হাই কোর্টে মামলা আইনজীবীর]

ইতিমধ্যে এসএসসি ভবনের এক কর্মীকে ইতিমধ্যে ডেকেছিল সিবিআই। এসপি সিনহার সঙ্গে মুখোমুখি বসিয়ে তাঁকে জেরাও করা হয়। সেখান থেকে শান্তিপ্রসাদের প্রতিপত্তির বিষয়টা উঠে আসে। ফলে এই দুই উপদেষ্টাকে জেরা করে আরও তথ্য উঠে আসবে বলে মনে করছে সিবিআইয়ের আইনজীবীরা। তাই আরও সাতদিন তাদের নিজেদের হেফাজতে রাখার আবেদন জানিয়েছিলেন তাঁরা।

Advertising
Advertising

গত বুধবার সকালেই শান্তিপ্রসাদ সিনহা এবং অশোক সিনহার বাড়িতে হানা দিয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। সেখানেই দফায় দফায় জেরা করা হচ্ছিল উপদেষ্টা কমিটির দুই সদস্যকে। অভিযোগ, জেরায় একাধিক তথ্য গোপন করেন এসএসসির প্রাক্তন দুই কর্তা। এরপরই তাদের গ্রেপ্তার করে সিবিআই। এসএসসি মামলায় কেন্দ্রীয় তদন্তকারীদের এফআইআরে ১ নম্বরে শান্তিপ্রসাদ সিনহা এবং ৪ নম্বরে অশোক সাহার নাম থাকায় তাদের হেফাজতে নিল সিবিআই। 

[আরও পড়ুন: ‘কথা বলার মতো অবস্থায় নেই’, সিবিআইয়ের জিজ্ঞাসাবাদ এড়ালেন অনুব্রত কন্যা]

Advertisement
Next