shono
Advertisement

৩৮ TMC বিধায়ক যোগাযোগ রাখছেন BJP’র সঙ্গে! ‘মিঠুন বলেছেন উনিই জানবেন’, দায় এড়ালেন শুভেন্দু

'মিঠুনের মন্তব্য ভিত্তিহীন, তা শুভেন্দুর প্রতিক্রিয়াতেই স্পষ্ট', বলছে রাজনৈতিক মহল।
Posted: 05:31 PM Jul 27, 2022Updated: 06:04 PM Jul 27, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাত্র আধ ঘণ্টা আগে মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty) দাবি করছেন, ৩৮ তৃণমূল বিধায়ক বিজেপির সঙ্গে যোগাযোগ রাখছেন। সরাসরি ২১ জন যোগাযোগ রাখছেন খোদ মিঠুনের মঙ্গে। অথচ সে কথা জানেনই না বাংলার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। তাঁর সাফ কথা, “উনি বলেছেন, উনি দায় নেবেন।” তাঁর এহেন মন্তব্যের পর রাজনৈতিক মহল বলছে, বঙ্গ বিজেপিতে কোনও একতা নেই। দলের অন্দরে সেই ফাটল আরও চওড়া হল।

Advertisement

বুধবার হেস্টিংসে একদিকে সতীশ ধন্দ এবং অন্যদিকে রুদ্রনীল ঘোষকে নিয়ে সাংবাদিক বৈঠক করেন মিঠুন চক্রবর্তী। প্রায় সেই একইসময় একা রাজভবনে অস্থায়ী রাজ্যপাল লা গণেশনের সঙ্গে সাক্ষাৎ করতে যান শুভেন্দু অধিকারী। মন্ত্রিত্ব থেকে পার্থ চট্টোপাধ্যায়কে সরানোর দাবি জানান তিনি। রাজভবন থেকে বেরিয়ে সাংবাদিক সম্মেলন করেন বিরোধী দলনেতা। মিঠুনের দাবি নিয়ে সাংবাদিকরা শুভেন্দুর কাছে জানতে চাইলে তাঁর প্রথম প্রতিক্রিয়া, “কে বলেছেন? আমি জানি না এরকম কিছু।” তারপরই বিরোধী দলনেতার সাফবার্তা, “উনি (মিঠুন) বলেছেন, উনি দায় নেবেন।”

[আরও পড়ুন: ‘বিজেপির সঙ্গে যোগাযোগ রাখছে ৩৮ তৃণমূল বিধায়ক’, বিস্ফোরক দাবি মিঠুনের]

একুশের বিধানসভার পর থেকেই বিজেপির (BJP) অন্দরে চওড়া হয়েছে ফাটল। দানা বেঁধেছে গোষ্ঠীদ্বন্দ্ব। শুভেন্দু-সুকান্ত-মালব্যদের ডানা ছাঁটতে নয়া যুগ্ম সম্পাদককে বসিয়েছে দিল্লি। এদিন তাঁর বৈঠকেই হাজির ছিলেন মিঠুন। সেই বৈঠক শেষে ‘খেলা ঘোরা’র ইঙ্গিত দেন বলিউডি তারকা। বলেন, “৩৮ জন তৃণমূল বিধায়ক আমাদের সঙ্গে ভাল যোগাযোগ রাখছে। ২১ জন তো সরাসরি আমার সঙ্গে যোগাযোগ রাখছে।” কিন্তু তাঁর সেই দাবি সম্পর্কে যে বিজেপির অন্দরেই কোনও তথ্য নেই, তা কার্যত স্পষ্ট হয়ে গিয়েছে বিরোধী দলনেতার মন্তব্যে।

মিঠুনের দাবি অবশ্য আগেই নস্যাৎ করেছে তৃণমূল (TMC) নেতৃত্ব। তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ বলেছিলেন, “মাঝে মাঝে প্রচারে থাকতে এসব বলে থাকেন উনি। তাতে বিশেষ গুরুত্ব দেওয়ার প্রয়োজন নেই। ওটা ওঁর কোনও ফ্লপ সিনেমার ডায়লগ।” শুভেন্দুর মন্তব্যে তৃণমূলের দাবিতেই সিলমোহর পড়ল বলে মনে করছে ওয়াকিবহাল মহল। 

[আরও পড়ুন: অর্পিতার সম্পত্তির খোঁজে কলকাতাজুড়ে তল্লাশি, ইডি’র সঙ্গে বাদানুবাদ পার্থ ‘ঘনিষ্ঠে’র মায়ের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement