shono
Advertisement

জনসভাস্থল ও যাতায়াতের পথে পুলিশি নিরাপত্তার দাবি, কলকাতা হাই কোর্টের দ্বারস্থ শুভেন্দু

আগামী সপ্তাহে মামলার শুনানির সম্ভাবনা।
Posted: 06:58 PM Jan 13, 2021Updated: 08:13 PM Jan 13, 2021

শুভঙ্কর বসু: জনসভাস্থলে কোনও নিরাপত্তা নেই। যাতায়াতের পথে হামলা হচ্ছে। লাগাতার আসছে হুমকি। এমনটা চলতে থাকলে প্রাণ সংশয়ের আশঙ্কা থেকে যাচ্ছে। এমনই দাবিতে পুলিশি নিরাপত্তা চেয়ে এবার কলকাতা হাই কোর্টের (Calcutta High Court) দ্বারস্থ হলেন শুভেন্দু অধিকারী। এমনিতেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের জেড ক্যাটাগরির নিরাপত্তা পান তিনি।

Advertisement

মামলায় শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) দাবি, সম্প্রতি তিনি একাধিক জনসভা করেছেন। দেখা যাচ্ছে, সভাস্থলে যাওয়া ও আসার পথে একাধিকবার তাঁর গাড়িতে হামলা চালানো হয়েছে। সমস্তটাই পরিকল্পনা ও চক্রান্ত করে করা হচ্ছে। আইনশৃঙ্খলা যেহেতু রাজ্যের বিষয় তাই জনসভাস্থল ও সভাস্থলে যাওয়া ও আসার পথের নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করুক রাজ্য সরকার। রাজ্য পুলিশের ডিজি, ডিজি (নিরাপত্তা), রাজ্যের সমস্ত পুলিশ সুপার এবং কমিশনারেট কর্তাদের এই মামলায় পক্ষ করেছেন শুভেন্দু অধিকারী।

[আরও পড়ুন: রাজ্যের রিপোর্টে সন্তষ্ট, শর্তসাপেক্ষে গঙ্গাসাগর মেলার ছাড়পত্র দিল কলকাতা হাই কোর্ট]

মামলার বয়ানে তিনি আরও উল্লেখ করেছেন, চলতি মাসের ৩ তারিখ তিনি কাঁথির (Contai) ঢোলমারি গ্রামে জনসভা করেন। সেখানে তাঁর গাড়িতে হামলা চালানো হয়। রাজনৈতিক দলবদলের পর থেকে একাধিকবার পরিকল্পনা করে তাঁর বিরুদ্ধে চক্রান্ত করা হচ্ছে। এছাড়াও একাধিক গোয়েন্দা রিপোর্টে তাঁর প্রাণ সংশয়ের আশঙ্কার কথা উঠে এসেছে। তাই তাঁর আশঙ্কা, জনসভায় বিশৃঙ্খলা তৈরি করে অঘটন ঘটানোর চেষ্টা চালানো হচ্ছে। ফলে ব্যক্তিগত সুরক্ষায় কেন্দ্রীয়ভাবে নিরাপত্তার ব্যবস্থা থাকলেও জনসভাস্থল ও যাতায়াতের পথের সুরক্ষা নিশ্চিত করুক রাজ্য সরকার (State Government)। মামলার বয়ানে এমনটাই জানিয়েছে তিনি। আগামী সপ্তাহে মামলার শুনানির সম্ভাবনা বলে আদালত সূত্রে খবর।

[আরও পড়ুন: ‘কান টানলেই মাথা আসে’, কেডি সিংয়ের গ্রেপ্তারি নিয়ে কটাক্ষ শুভেন্দুর, পালটা দিলেন কুণাল-সৌগত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement