সল্টলেকে টেট পরীক্ষার্থীদের বিক্ষোভ, পুলিশের সঙ্গে ধুন্ধুমার, অসুস্থ বেশ কয়েকজন

03:57 PM Jun 09, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টেট পরীক্ষায় যোগ্যতা অর্জনের পরও মেলেনি চাকরি। তারই প্রতিবাদে পথে নামলেন টেট উত্তীর্ণ পরীক্ষার্থীরা। বৃহস্পতিবার দুপুরে সল্টলেকের (Salt Lake) বিকাশ ভবনে স্মারকলিপি প্রদান কর্মসূচিতে যোগ দিতে গিয়ে ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হল। পুলিশ তাঁদের আটকালে পালটা ব্যারিকেড ভেঙে এগোতে শুরু করেন প্রতিবাদীরা। রোদে, গরমে অসুস্থ হয়ে পড়েছেন বেশ কয়েকজন। তড়িঘড়ি অ্যাম্বুল্যান্স এনে তাঁদের হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করা হয়েছে বলে খবর। এনিয়ে তীব্র বিশৃঙ্খলা বিকাশ ভবন লাগোয়া এলাকায়।

Advertisement

২০১৭ সালে টেট (TET) পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পরও মেলেনি চাকরি। মেধাতালিকায় নাম থাকলেও নিয়োগ হয়নি। বৃহস্পতিবার তারই প্রতিবাদে পথে নেমেছিলেন উত্তীর্ণরা। কর্মসূচি ছিল, বিকাশ ভবনে স্মারকলিপি জমা দেওয়ার। নির্ধারিত সময়ে জমায়েত হন তাঁরা। কিন্তু বিকাশ ভবনে পৌঁছনোর আগেই পুলিশ প্রতিবাদীদের রুখে দেয়। ব্যারিকেড করে দেওয়া হয়। কিন্তু সেসব অগ্রাহ্য করেই এগিয়ে যান প্রতিবাদীরা। অভিযোগ, তাঁদের সেখান থেকে আটকের পর জোর করে প্রিজন ভ্যানে তোলে পুলিশকর্মীরা। তাতে পরিস্থিতি আরও উত্তপ্ত হয়।

[আরও পড়ুন: কাশ্মীরে জঙ্গি হানায় নিহত শিক্ষককে শ্রদ্ধা, বদলাচ্ছে সরকারি স্কুলের নাম, ঘোষণা প্রশাসনের]

বিকাশ ভবনের পাশে অরুণাচল ভবনের সামনে অবস্থান বিক্ষোভ শুরু করেন টেট পরীক্ষার্থীরা। পুলিশ তাঁদের তুলতে গেলে শুরু হয় ধস্তাধস্তি। প্রবল রোদ আর পুলিশের সঙ্গে সংঘর্ষের জেরে অসুস্থ হয়ে পড়েন বেশ কয়েকজন। তাঁদের জন্য দ্রুত অ্যাম্বুল্যান্স আনানোর দাবি ওঠে। পুলিশের আশ্বাস থাকলেও অ্যাম্বুল্যান্স দেরিতে পৌঁছয় বলে অভিযোগ। ততক্ষণে আরও অসুস্থ বোধ করেন তাঁরা। পরে অবশ্য অ্যাম্বুল্যান্সে অসুস্থদের অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হয়। টেট, এসএসসি দুর্নীতি (SSC Scam) নিয়ে একাধিক মামলা চলছে হাই কোর্টে (Calcutta HC)। তারই মধ্যে নিত্যদিন বঞ্চিত পরীক্ষার্থীদের প্রতিবাদ। সবমিলিয়ে শিক্ষক নিয়োগ নিয়ে চাপ ক্রমশই বাড়ছে।

Advertising
Advertising

[আরও পড়ুন: অঙ্গনওয়াড়ির খিচুড়িতে মরা সাপ! জামালপুরের ঘটনায় তুমুল উত্তেজনা]

Advertisement
Next