Advertisement

‘আদালতের নির্দেশ মেনে ছটপুজো করুন’, রাজ্যবাসীকে পরামর্শ মুখ্যমন্ত্রীর

06:55 PM Nov 18, 2020 |

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: দুর্গাপুজো (Durga Puja), কালীপুজোর মতোই করোনা কালে ছটপুজো পালনের ক্ষেত্রেও একাধিক নিয়ম বেঁধে দিয়েছে কলকাতা হাই কোর্ট। মঙ্গলবার জগদ্ধাত্রী পুজোর উদ্বোধনে গিয়ে সেই নিয়ম মেনেই সকলকে ছট উদযাপন করতে বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। পরামর্শ দিলেন, ভিড় এড়ানোর।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

পোস্তা থেকে এদিন মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “ছোট ছোট করে শান্তিপূর্ণভাবে ছটপুজোর আয়োজন করুন। আদালতের নির্দেশ মাথায় রাখবেন, যেভাবে আমরা দুর্গাপুজো বা কালীপুজো করেছি। ছোট ছোট ১৩০০ পুকুর রয়েছে ছটপুজোর জন্য। সেখানে গিয়ে পুজো করুন। ঘরে বসে ছটপুজো করতে বলেছে আদালত। তাই সম্ভব হলে ঘরেই করুন। সম্ভব না হলে পুকুরে বা গঙ্গায় যেখানেই যান ছোট ছোট দলে যান। একসঙ্গে অনেকে মিলে গাড়িতে যাবেন না। ১০-১২ জন করে গাড়িতে যান। স্থানীয় পুলিশ যেভাবে বলছে সেই কথা শুনুন।” পাশাপাশি সকলকে মাস্ক-স্যানিটাইজার ব্যবহারের পরামর্শও দেন তিনি।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন: প্রতিবেশী ২ ‘দাদু’র যৌন লালসার শিকার নাবালিকা! ক্ষোভে ফুঁসছে হরিদেবপুরবাসী]

উল্লেখ্য, করোনা কালে একাধিক নিয়মের বেড়াজালের মধ্যে দিয়ে দুর্গাপুজোর আয়োজন হয়েছিল বাংলায়। কালীপুজো, জগদ্ধাত্রী পুজো এমনকী ছটপুজোর ক্ষেত্রেও একাধিক নিয়ম বাতলে দিয়েছে আদালত। উদ্দেশ্য, ভিড় নিয়ন্ত্রণ। সংক্রমণ রোখা। সেই কারণে আগেই কলকাতা আদালত বলেছিল, ছটপুজোয় কোনও শোভাযাত্রা করা যাবে না। সরকারের নজরদারিতে যে সকল ঘাটগুলিতে ছটপুজোর আয়োজন করা হবে ছোটো গাড়িতে করে প্রতি পরিবারের ২ জন সেখানে যেতে পারবেন। তবে তাঁদের ক্ষেত্রেও মাস্ক-স্যানিটাইজার ব্যবহার আবশ্যিক। কোনওভাবে জমায়েত করা যাবে না। প্রয়োজনে রাজ্য ১৪৪ ধারা জারি করতে পারে বলেও জানিয়েছে আদালত।

[আরও পড়ুন: পাখির চোখ বাংলা! প্রতি মাসেই রাজ্যে শাহ-নাড্ডারা, জল্পনায় সিলমোহর দিলীপের]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next