Advertisement

আগামী সপ্তাহে ফের রাজ্যে আসছেন ডেপুটি নির্বাচন কমিশনার, খতিয়ে দেখবেন ভোটের প্রস্তুতি

09:34 PM Jan 08, 2021 |

শুভঙ্কর বসু: রাজ্যে বিধানসভা (Assembly Election 2021) ভোটের দামামা আগেই বেজে গিয়েছে। এখন আনুষ্ঠানিক ঘোষণার পালা। তার আগে ভোট প্রস্তুতি খতিয়ে দেখতে আরও একবার রাজ্যে আসছেন পশ্চিমবঙ্গের দায়িত্বপ্রাপ্ত ডেপুটি নির্বাচন কমিশনার সুদীপ জৈন। সম্ভবত এরপরই রাজ্যে পা রাখবে কমিশনের ফুল বেঞ্চ।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

জানা গিয়েছে, আগামী সপ্তাহের বুধ-বৃহস্পতিবার রাজ্যে আসতে পারেন ডেপুটি নির্বাচন কমিশনার। তারপরই ১৫ তারিখ রাজ্যে চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ হওয়ার কথা। এই ভোটার তালিকা অনুযায়ী আগামী নির্বাচন হবে। ভোটার তালিকা সম্পূর্ণ নির্ভুল করতে আগেই সমস্ত জেলাশাসক ও এই কাজে নিযুক্ত থাকা কর্মীদের নির্দেশ দিয়ে গিয়েছিলেন সুদীপ জৈন। এমনকী দিল্লিতে বসে একাধিকবার সেই কাজ তিনি নিজেও মনিটরিংও করেছেন বলে জানা গিয়েছে। একজন ভোটারও যাতে তালিকা থেকে বাদ না যান, তা নিশ্চিত করতে নির্দেশ দিয়েছিল কমিশন। সেই কাজ যথাযথ হয়েছে কিনা, তা খতিয়ে দেখবেন ডেপুটি নির্বাচন কমিশনার।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন: এখনও প্রস্তুত নয় কংগ্রেস, বামেদের সঙ্গে আসনরফা নিয়ে আলোচনা থমকে গেল মাঝপথেই]

ইতিমধ্যেই রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে সরব হয়েছে বিরোধীরা। গতবার সুদীপ জৈনের সঙ্গে দেখা করে এবিষয়ে অভিযোগ জানিয়েছিল রাজনৈতিক দলগুলি। বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডার কনভয়ে হামলার পরপরই দিল্লিতে কমিশনের দপ্তরেও দরবার করেছিল বিজেপি। ফলে এবার রাজ্যে এসে আইন-শৃঙ্খলা পরিস্থিতির বিষয়টিও খতিয়ে দেখবেন ডেপুটি নির্বাচন কমিশনার। সমস্ত জেলাশাসক, পুলিশ সুপার এবং রাজ্যের মুখ্য নির্বাচন আধিকারিক আরিজ অফতাবের সঙ্গেও তাঁর বৈঠক হবে বলে জানা যাচ্ছে। তারপর দিল্লিতে একটি রিপোর্ট জমা দেবেন। সেই রিপোর্ট খতিয়ে দেখে কমিশনের ফুল বেঞ্চের রাজ্যে আসার কথা। প্রসঙ্গত, গতবার রাজ্য সফরে এসে জেলাশাসক ও পুলিশ সুপারদের সঙ্গে বৈঠক করার পাশাপাশি উত্তরবঙ্গে গিয়েছিলেন সুদীপ জৈন। দিল্লিতে ফিরে তিনি রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতি ও ভোট প্রস্তুতি নিয়ে একটি রিপোর্টও জমা দিয়েছিলেন।

[আরও পড়ুন: করোনা কালে গঙ্গাসাগরে শুধুই ই-স্নান নাকি পুণ্যডুবে ছাড়পত্র? বুধবার সিদ্ধান্ত জানাবে হাই কোর্ট]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next