shono
Advertisement

উধাও শীতের আমেজ, একধাক্কায় ২২ ডিগ্রিতে পৌঁছল কলকাতার তাপমাত্রা

কবে বঙ্গে ফিরবে শীত?
Posted: 10:17 AM Nov 11, 2020Updated: 10:17 AM Nov 11, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আবহাওয়া দপ্তরের পূর্বাভাস সত্যি করে বুধবার সকালে এক ধাক্কায় ২২ ডিগ্রিতে পৌঁছে গেল কলকাতার (Kolkata) তাপমাত্রা। বেলা বাড়ার সঙ্গে চড়বে তাপমাত্রার পারদ। উধাও হবে শীতের আমেজ, জানাল হাওয়া অফিস। কবে ফের দেখা মিলবে শীতের? অপেক্ষায় রাজ্যবাসী।

Advertisement

হাওয়া অফিসের (Regional Meteorological Centre) তরফে আগেই বলা হয়েছিল, মঙ্গলবার থেকে দক্ষিণবঙ্গে উর্ধ্বমুখী হবে তাপমাত্রার পারদ। সেই মতো গতকালই খানিকটা বেড়েছিল তাপমাত্রা। কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২০ ডিগ্রির আশেপাশে। বুধবার সকালে ২ ডিগ্রি বেড়ে তা হল ২২। আজ দিন দিনভর কলকাতার তাপমাত্রা ২২ থেকে ৩৩ ডিগ্রির মধ্যে ঘোরাফেরা করবে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। জানা গিয়েছে, আগামী ২ দিনে আরও বাড়বে তাপমাত্রার পারদ। সর্বনিম্ন তাপমাত্রা পৌঁছতে পারে ২৫ ডিগ্রিতে। হাওয়া অফিস জানাচ্ছে, ভোরের দিকে হালকা শিরশিরানি অনুভব করলেও বেলা বাড়তেই গুমোটভাব তৈরি হবে। মূলত রাতের দিকে বাড়বে তাপমাত্রা। 

[আরও পড়ুন: ফাঁকা গেটে অবাধ প্রবেশ হাওড়া স্টেশনে, লোকাল ট্রেন চলার আগেই করোনা বিধির দফারফা]

উল্লেখ্য, চলতি বছরে অনেকটা দেরিতে বিদায় নিয়েছে বর্ষা। নভেম্বরের শুরুতে ধীরে ধীরে শীত প্রবেশ করে বঙ্গে। গত কয়েকদিন সকাল ও রাতে রীতিমতো ঝোড়ো ব্যাটিং করেছে শীত। কলকাতার তাপমাত্রা নেমেছিল ১৮ ডিগ্রিতে। বর্ধমানের পারদ ছুঁয়েছিল ১৪-র ঘর। কার্যত একই অবস্থা ছিল দক্ষিণবঙ্গের আরও বেশ কয়েকটি জেলার। শীত অনুভব করেছিলেন উত্তরবঙ্গবাসীও। তবে তা ছিল ক্ষণস্থায়ী। দিন কয়েকের মধ্যেই ভ্যানিস শীতের শিরশিরানী। তবে দু-চার দিনেই ফের বঙ্গে ব্যাটিং শুরু করবে শীত, জানাচ্ছে আবহাওয়া দপ্তর।

[আরও পড়ুন: করোনা কালে ভিড় এড়িয়ে কীভাবে হবে ছটপুজো? গাইডলাইন দিল কলকাতা হাই কোর্ট]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement