পঞ্চায়েত নির্বাচনের আগে নজরে সংগঠন, উত্তরবঙ্গের তৃণমূল নেতৃত্বকে বৈঠকে ডাকলেন অভিষেক

02:20 PM Aug 01, 2022 |
Advertisement

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: সামনে পঞ্চায়েত নির্বাচন। আগেকার কথামতো সংগঠনের খোলনলচে বদলে সব ঢেলে সাজানোর কাজ শুরু করল তৃণমূল (TMC)। আগস্টের প্রথম দিন উত্তরবঙ্গ থেকে এই কাজ শুরু করে দিলেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। সোমবার ক্যামাক স্ট্রিটে তাঁর অফিসে ডেকে পাঠানো হয়েছে উত্তরবঙ্গের তিন জেলার শীর্ষ নেতৃত্বকে। বিকেল তিনটে নাগাদ সেখানে তাঁদের সঙ্গে বৈঠকে বসবেন অভিষেক। জেলা সংগঠনের রদবদল নিয়ে জরুরি আলোচনার সম্ভাবনা।

Advertisement

দলে সংস্কারের স্বার্থে সমস্ত সংগঠন ভেঙে দিয়েছিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। শূন্য করে দেওয়া হয়েছিল একাধিক পদ। পরে অবশ্য ফের আলোচনা-বৈঠকের মাধ্যমে কাজ এগিয়ে নিয়ে যাওয়ার তাগিদে বেশ কিছু পদের দায়িত্বে তিনি এনেছেন কোনও কোনও নেতাকে। সেভাবেই দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক পদে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে এগিয়ে দিয়েছিলেন নেত্রী। সাংসদ অভিষেকের দায়িত্ব এখন অনেক। নিজের সংসদীয় এলাকার দেখভালের পাশাপাশি সংগঠনকে মজবুত করার ক্ষেত্রে যথাযথ পদক্ষেপ, সিদ্ধান্তও নিতে হবে তাঁকে।

[আরও পড়ুন: রাঁধুনি থেকে শিক্ষাদপ্তরে চাকরি, আচমকাই পালটে যায় অর্পিতার ষষ্ঠ শ্রেণি পাশ বোনের জীবন]

২১ জুলাই তৃণমূলের শহিদ দিবসের মঞ্চ থেকে অভিষেক ঘোষণা করেছিলেন, এবার তিনি সংগঠনের কাজ শুরু করবেন হাতেকলমে। শিগগিরই জেলা স্তরের সকলকে নিয়ে আলোচনায় বসবেন। সেই কথা রেখে আজ থেকে উত্তরবঙ্গের তিন জেলা – আলিপুরদুয়ার (Alipurduar), জলপাইগুড়ি (Jalpaiguri), দার্জিলিংয়ের  (Darjeeling) জেলা নেতৃত্বকে নিয়ে বৈঠকে বসছেন অভিষেক। বিকেল ৩টে নাগাদ ক্যামাক স্ট্রিটের অফিসে শুরু হতে পারে বৈঠক।

Advertising
Advertising

[আরও পড়ুন: জল্পেশ মন্দিরে পুজো দিতে যাওয়ার পথে পিকআপ ভ্যানে শর্ট সার্কিট, মৃত্যু ১০ পুণ্যার্থীর]

তবে সোমবার দুপুরেই তৃণমূলের জেলাওয়াড়ি সংগঠনে ব্যাপক রদবদল ঘটেছে। বহু জেলা সভাপতি ও চেয়ারম্যান পদে বদল হয়েছে। কোচবিহার, বারাকপুর সাংগঠনিক জেলা-সহ একাধিক জেলায় এসেছেন নতুন কয়েকজন। বাদ পড়েছেন পার্থপ্রতিম রায়, তাপস রায়, পার্থ ভৌমিকরা। তাঁদের মন্ত্রিসভায় আসার সম্ভাবনা বলে জল্পনা রাজনৈতিক মহলে।  

 

Advertisement
Next