Abhishek Banerjee: ‘নিজের লোককে’ টিকিট নয় পঞ্চায়েতে, দলের ভাবমূর্তি স্বচ্ছ রাখতে ফের কড়া বার্তা অভিষেকের

08:37 AM Aug 04, 2022 |
Advertisement

স্টাফ রিপোর্টার: ‘নিজের লোক’ বলে যাঁকে—তাঁকে পঞ্চায়েতে দলীয় টিকিট দেওয়া যাবে না। স্বচ্ছ ভাবমূর্তি এবং সরল জীবনযাপনে অভ্যস্ত মানুষের পাশে থাকা দলীয় কর্মীরাই ভোটে প্রার্থী হবেন। জেলা থেকে তালিকা এলেও তা যাচাই করে প্রার্থীদের চূড়ান্ত তালিকা ঘোষণা করবে দল। জঙ্গিপুর, বহরমপুর ও মুর্শিদাবাদ সাংগঠনিক জেলার বৈঠকে উপস্থিত নেতৃত্বকে স্পষ্ট জানিয়ে দিলেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

আগের দিন মালদহ (Maldah) ও দুই দিনাজপুর নিয়ে বৈঠকের পর বুধবার অভিষেক বসেছিলেন মুর্শিদাবাদের (Murshidabad) তিন সাংগঠনিক জেলা নিয়ে। ছিলেন জেলার সব সাংসদ, বিধায়ক, যুব তৃণমূল এবং আইএনটিটিইউসি সভাপতি। ইতিমধ্যে বৈঠক হওয়া উত্তরবঙ্গের অন্য জেলাগুলির মতোই এই বৈঠকে উপস্থিত জেলা নেতৃত্বকে পঞ্চায়েত ভোটে স্বচ্ছ ভাবমূর্তির প্রার্থীদের দলের সামনের সারিতে রাখতে বলা হয়। রাজ্য সরকারের সামগ্রিক পরিষেবা গ্রামের মানুষ ঠিকঠাক পাচ্ছে কি না এবং জনপ্রতিনিধিরা সাধারণ মানুষের পাশে থাকছেন কি না তা দেখতে বলা হয়েছে। জেলা নেতৃত্বের কাছে বিভিন্ন ব্লক নিয়ে খুঁটিনাটি জানতে চান স্বয়ং অভিষেক।

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

[আরও পড়ুন: নতুন মন্ত্রীদের দপ্তর বন্টন মুখ্যমন্ত্রীর, একাধিক দপ্তর বাবুলের, দায়িত্বে কাটছাঁট ফিরহাদের]

কলকাতার ক্যামাক স্ট্রিটে অভিষেক বন্দ্যোপাধ্যায় অফিসে এদিন জঙ্গিপুর, বহরমপুর ও মুর্শিদাবাদ জেলার ব্লক কমিটি নিয়েও আলোচনা হয়। ছিলেন রাজ্য সভাপতি সাংসদ সুব্রত বক্সি ছাড়াও জেলার দুই মন্ত্রী সুব্রত সাহা, আখরুজ্জামান, সাংসদ খলিলুর রহমান, সাংসদ আবু তাহের এবং বিধায়ক শাওনী সিংহরায়। আলোচনায় জেলায় ২৬টি ব্লকের সভাপতি ও শাখা সংগঠনের পদাধিকারীদের নাম উঠে এসেছে বলে সূত্রের খবর। আগের দিন দুই দিনাজপুর ও মালদহের নেতা—নেত্রীদেরও অভিষেক জানিয়ে দিয়েছেন, “বুথে বুথে ঘুরে মুখ্যমন্ত্রীর প্রকল্প ও চালু নানা পরিষেবার কথা বলুন। নিজের লোক বলে কাউকে বুথে দলের দায়িত্ব দেবেন না। স্বচ্ছ ভাবমূর্তির কর্মীদের দায়িত্বে নিয়ে আসুন।” এদিনও সেই সুরেই পঞ্চায়েত নির্বাচনের প্রস্তুতিতে এখন থেকেই মাঠে নামতে বলা হয়েছে বৈঠকে আসা তিন সাংগঠনিক জেলার নেতা-নেত্রীদেরও।

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

দলের স্বচ্ছ ভাবমূর্তি ধরে রাখতে তৃণমূ‌ল (TMC) নেতাদের ‘সতর্ক ও সাবধান’ হওয়ার বার্তা দিয়েছেন সাধারণ সম্পাদক। বলেন, “সকলকে নিয়ে সাধারণ মানুষের স্বার্থে রাজনীতি করতে হবে। নত মস্তকে মানুষের কাছে যেতে যাবে। কোথাও প্রশাসনিক ক্ষমতা জাহির করা যাবে না।” প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেপ্তারির পর প্রশ্নের মুখে পড়েছে তৃণমূল। ভবিষ্যতে দলীয় বিধায়ক-সাংসদ থেকে তৃণমূল নেতাদের যাতে এমন প্রশ্নের মুখে না পড়তে হয় বৈঠকে তারও বার্তা দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

[আরও পড়ুন: আরও দু’দিন ইডি হেফাজতে কাটাতে হবে পার্থ-অর্পিতাকে, নির্দেশ ব্যাঙ্কশাল আদালতের]

Advertisement
Next