SSC চাকরিপ্রার্থীদের সঙ্গে সাক্ষাৎ কুণাল ঘোষের, নিয়োগ নিয়ে আশ্বস্ত আন্দোলনকারীরা

03:26 PM Jul 31, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শিক্ষকপদে নিয়োগের জট কাটাতে উদ্যোগী রাজ্য। ইতিমধ্যে নবম-দশম-একাদশ-দ্বাদশ শ্রেণির শিক্ষক পদের চাকরিপ্রার্থীদের সঙ্গে সাক্ষাৎ করেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। রবিবার এসএসসির শারীরশিক্ষা-কর্মশিক্ষা পদের চাকরিপ্রার্থীদের সঙ্গে সাক্ষাৎ করলেন তৃণমূলের রাজ্য সম্পাদক তথা মুখপাত্র কুণাল ঘোষ (Kunal Ghosh)। কথা বলে চাকরিপ্রার্থীরা নিয়োগের বিষয়ে আশ্বস্ত বলে জানিয়েছেন তাঁরা।

Advertisement

মে মাসে প্রথমবার এসএসসির শারীরশিক্ষা-কর্মশিক্ষা পদের চাকরিপ্রার্থীদের ধরনামঞ্চে সাক্ষাৎ করেছিলেন তৃণমূলের রাজ্য সম্পাদক। সেই সময় তাঁদের সঙ্গে কথা বলে, তাঁদের আবেদন মুখ্যমন্ত্রীর কাছে পৌঁছে দিয়েছিলেন তিনি। এরপরই খোদ মুখ্যমন্ত্রী শিক্ষাদপ্তরের দুই আধিকারিককে কর্মপ্রার্থীদের কাছে পাঠিয়েছিলেন। আলোচনার পর ১৯ মে ১৬০০ পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করে রাজ্য প্রশাসন। নিয়োগ জট কাটলেও এখনও নিয়োগপত্র হাতে পায়নি চাকরিপ্রার্থীরা। এদিনের আলোচনায় কুণাল আন্দোলনকারীদের জানিয়েছেন, যে পদ্ধতিতে নিয়োগপত্র দেওয়া সেই সার্ভারের অ্যাকসেস পুরোপুরি কমিশনের হাতে। ফলে নিয়োগপত্র হাতে পাচ্ছেন না তাঁরা। তবে চাকরি দেওয়ার বিষয়ে উদ্যোগী রাজ্য সরকার। 

[আরও পড়ুন: শুভেন্দুর গড়ে ফের ধাক্কা! কাঁথিতে সমবায় সমিতির ভোটে খাতাই খুলতে পারল না BJP]

Advertising
Advertising

 

এদিন চাকরিপ্রার্থীদের সঙ্গে সাক্ষাতের পর সাংবাদিক সম্মেলনে তৃণমূলের মুখপাত্র বলেন, “আমি প্রশাসনের লোক নই। শুধুমাত্র সরকার এবং চাকরিপ্রার্থীদের মধ্যে পোস্ট অফিসের কাজ করছি।” একইসঙ্গে নিয়োগ নিয়ে বিরোধীদের রাজনীতিকে তোপ দেগেছেন কুণাল। তাঁর কথায়, “একটা জট হয়েছে। সরকার জট খোলার চেষ্টা করছে, তাতে কি সিপিএম-কংগ্রেস-বিজেপির দুঃখ হচ্ছে? যারা প্রশ্ন তুলছেন তাদের মুখোশ খুলে যাচ্ছে। চাকরিপ্রার্থীদের চোখের জল নিয়ে রাজনীতি করতে চাইছে ওরা।”

 

[আরও পড়ুন: গাড়িতে তল্লাশি চালাতেই উদ্ধার লক্ষ-লক্ষ টাকা, হাওড়ায় আটক ঝাড়খণ্ডের ৩ কংগ্রেস বিধায়ক]

এদিকে তৃণমূলের রাজ্য সম্পাদকের সঙ্গে কথা বলে আশ্বস্ত চাকরিপ্রার্থীরা। তাঁদের কথায়,”আমরা সরকার পক্ষের প্রতিনিধির সঙ্গে দেখা করেছি। চাকরি পাওয়ার ব্যাপারে আমরা পুরোপুরি আশ্বস্ত। আমরা জানতে পেরেছি, সরকার আমাদের চাকরি দিতে আগ্রহী। কিন্তু যে পদ্ধতিতে নিয়োগপত্র পাব, সেই সার্ভারের অ্যাকসেস পুরোপুরি কমিশনের হাতে। আমরা সেটা বুঝতে পেরেছি। তবে আমাদের চাকরি দিতে সরকার খুবই তৎপর, এই বার্তা আমরা পেয়েছি।”

This browser does not support the video element.

Advertisement
Next