shono
Advertisement

মুকুল রায়ের আরজি মেনে কেন্দ্রীয় নিরাপত্তা প্রত্যাহার করল স্বরাষ্ট্র মন্ত্রক

তৃণমূলে ফেরার পরই কেন্দ্রীয় নিরাপত্তা প্রত্যাহারের দাবি জানিয়ে চিঠি লিখেছিলেন মুকুল রায়।
Posted: 12:02 PM Jun 17, 2021Updated: 12:07 PM Jun 17, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিজেপি ছেড়ে সদ্যই তৃণমূলে প্রত্যাবর্তন সপুত্র মুকুল রায়ের (Mukul Roy)। ফের ঘাসফুল শিবিরে ফেরার পরই তাঁর নিরাপত্তার বন্দোবস্ত করেছিল রাজ্য সরকার। তবে তার আগে কেন্দ্রীয় নিরাপত্তা প্রত্যাহারের দাবি জানিয়ে চিঠি লিখেছিলেন খোদ মুকুল রায়। মুকুল রায়ের আরজি মেনে কেন্দ্রীয় নিরাপত্তা প্রত্যাহার করল স্বরাষ্ট্র মন্ত্রক।

Advertisement


২০১৬ সালে বিধানসভা নির্বাচনের আগে নারদ স্টিং অপারেশনের (Narada Sting Operation) ভিডিও প্রকাশ্যে আসে। তাতে তৃণমূলের একঝাঁক নেতা-নেত্রীকে টাকা নিতে দেখা যায়। সেখানেই দেখা গিয়েছিল মুকুল রায়কে। চাপানউতোর শুরু হলেও সেবার বিধানসভা নির্বাচনে জয়ের হাসি হাসে তৃণমূল। তবে নারদ কাণ্ডের জেরে মুকুল রায়, শোভন চট্টোপাধ্যায়দের উপর চাপ বাড়তে থাকে। রাজনৈতিক বিশ্লেষকদের অনেকেই মনে করেন, সে কারণেই তৃণমূলের সঙ্গে দূরত্ব তৈরি হতে শুরু হয় তাঁর। গড়ও বদল করেন মুকুল রায়। তৃণমূল ছেড়ে তিনি নাম লেখান গেরুয়া শিবিরে। সেই সময় কেন্দ্রীয় নিরাপত্তা পেতেন তিনি।

[আরও পড়ুন: ‘আমাকে পেটানোর হুমকি দিচ্ছে রত্না’,পুলিশের দ্বারস্থ বৈশাখী বন্দ্যোপাধ্যায়]

তবে সাড়ে তিন বছর পর ঘরে ফেরা। পুরনো দলে, পুরনো সহকর্মীদের সঙ্গে ফের রাজনৈতিক ময়দানে ঝাঁপিয়ে পড়লেন তিনি। শুক্রবারই বিজেপি সর্বভারতীয় সহ-সভাপতি মুকুল রায় সপুত্র ফিরলেন তৃণমূলে (TMC)। তাঁদের উত্তরীয় পরিয়ে স্বাগত জানান অভিষেক বন্দ্যোপাধ্যায়। তৃণমূলে যোগদানের পর তিনি বললেন, ”বিজেপি থেকে বেরিয়ে খুব ভাল লাগছে। নতুন আঙিনায় এসেছি, পুরনো সহকর্মীদের সঙ্গে দেখা হচ্ছে, কথা হচ্ছে। আর এটা ভেবে ভাল লাগছে, বাংলা আবার তার নিজের জায়গায় ফিরবে। সামনে থেকে নেতৃত্ব দেবেন মমতা।” ঘরের ছেলে ঘরে ফিরল বলেই জানান মমতা বন্দ্যোপাধ্যায়। তারপরই কেন্দ্রীয় নিরাপত্তা প্রত্যাহারের দাবি জানান মুকুল রায়। বৃহস্পতিবার কেন্দ্রীয় নিরাপত্তা প্রত্যাহার হল তাঁর। তবে তার আগেই তাঁকে জেড ক্যাটাগরি এবং শুভ্রাংশু রায়কে (Subhranshu Roy) ওয়াই প্লাস ক্যাটাগরির নিরাপত্তা দেয় রাজ্য।

[আরও পড়ুন: রাতভর প্রবল বৃষ্টিতে জলমগ্ন কলকাতা, জেনে নিন কেমন থাকবে আজকের আবহাওয়া]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement