Advertisement

Pegasus কাণ্ডের প্রতিবাদ, চোখে কালো কাপড় বেঁধে, কালো ঘোড়া নিয়ে পথে নামলেন Madan Mitra

04:09 PM Jul 29, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: Pegasus ইস্যুতে তোলপাড় দেশ। কেন্দ্র ও রাজ্য একে অপরকে দুষছে। এই পরিস্থিতিতে অভিনব প্রতিবাদে শামিল হলেন কামারহাটির TMC বিধায়ক মদন মিত্র (Madan Mitra)।

Advertisement

বৃহস্পতিবার পেগাসাসের বিরোধিতায় কলকাতার ভবানীপুরে (Bhawanipore) একটি কর্মসূচির আয়োজন করেন তৃণমূল বিধায়ক মদন মিত্র। দলের কর্মী-সমর্থক ছাড়া সেখানে ছিল একটি কালো ঘোড়া। তার পিঠে লাগিয়ে দেওয়া হয়েছিল ডানা। গলায় ঝোলানো হয় প্ল্যাকার্ড। চোখে কালো কাপড় বেঁধে, কালো টি-শার্ট পরে কখনও ঘোড়ার পাশে পাশে হাঁটেন কামারহাটির বিধায়ক। কখনও আবার ঘোড়ার পিঠে চড়েন। এদিন প্রায় ২ কিলোমিটার রাস্তা জুড়ে এই প্রতিবাদ কর্মসূচি করেন মদন মিত্র। কর্মসূচি চলাকালীন পেগাসাস প্রসঙ্গে কেন্দ্রকে তুলোধোনা করেন তিনি। বলেন, “বিজেপি করোনা (Corona Virus) ও পেগাসাসের বিষ ছড়াচ্ছে। ফোনে আড়ি পাতছে। সত্য সামনে আনতে তদন্ত কমিটি গড়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। কেন্দ্র কোনও কোনও পদক্ষেপ না করে অযথা দোষারোপ করে চলেছে।”

[আরও পড়ুন: ‘জাগো বাংলা’য় আবারও কলম ধরলেন অনিল বিশ্বাসের কন্যা, এল কি Mamata প্রসঙ্গ]

Pegasus রিপোর্ট প্রকাশ্যে আসার পর থেকেই জাতীয় রাজনীতি উত্তাল। সংসদের বাদল অধিবেশনে নিত্যদিনই বিক্ষোভ দেখাচ্ছে বিরোধী শিবির। পেগাসাস ইস্যুকে সামনে রেখেই বিরোধীদের একজোট করার প্রক্রিয়া শুরু করেছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সোনিয়া গান্ধীর সঙ্গে তাঁর বহু প্রতীক্ষিত বৈঠকেও উঠে আসে এই ইস্যুটি। বারবার পেগাসাস প্রসঙ্গে ক্ষোভ উগরে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। প্রশ্ন তুলেছেন কেন্দ্রের ভূমিকা নিয়েও।

[আরও পড়ুন: এবার থানাতেই মিলবে অঙ্গ অথবা দেহদানের ফর্ম, বৈঠকে সিদ্ধান্ত Kolkata Police-এর]

Advertisement
Next