shono
Advertisement

Saayoni Ghosh: নিয়োগ দুর্নীতিতে ধৃত কুন্তলের নাম জড়িয়ে ব্যক্তিগত আক্রমণ, সৌমিত্রকে নোটিস সায়নীর

আগামী ৭ দিনের মধ্যে ক্ষমা চাইতে হবে বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁকে।
Posted: 10:59 AM Feb 05, 2023Updated: 06:11 PM Feb 05, 2023

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: শিক্ষক নিয়োগ দুর্নীতিতে ধৃত কুন্তল ঘোষ হুগলির যুব তৃণমূল নেতা। আর সায়নী ঘোষ যুব তৃণমূল সভাপতি। তাই নানা অনুষ্ঠানে বহুবার একসঙ্গে দেখা গিয়েছে তাঁদের। কুন্তলের গ্রেপ্তারির পর থেকে পুরনো ছবিকে হাতিয়ার করে তৃণমূলকে আক্রমণ করছে বিজেপি। বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ দাবি করেন, সায়নী এবং কুন্তলের ব্যক্তিগত সম্পর্ক রয়েছে। তারই পালটা হিসাবে সৌমিত্রকে আইনি নোটিস পাঠালেন সায়নী ঘোষ। আগামী সাতদিনের মধ্যে ক্ষমা চাইতে হবে সৌমিত্রকে, নোটিসে এমনই দাবি যুব তৃণমূল নেত্রীর।

Advertisement

গত জানুয়ারি মাসে তৃণমূল যুব নেতা কুন্তল ঘোষের চিনার পার্কের জোড়া ফ্ল্যাটে তল্লাশি চালায় ইডি। প্রায় রাতভর জেরা ও তল্লাশির পর কুন্তল ঘোষকে গ্রেপ্তার করা হয়। যুব তৃণমূল নেতার গ্রেপ্তারি যে বিরোধী শিবিরে অক্সিজেন জুগিয়েছে, সে বিষয়ে কোনও সন্দেহ নেই। তারপর থেকে বিজেপি বারবার কুন্তলের গ্রেপ্তারিকে হাতিয়ার করে কিছু না কিছু টিপ্পনি লেগেই রয়েছে। সম্প্রতি বাঁকুড়ার বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ দাবি করেন, সায়নী ঘোষ এবং কুন্তল ঘোষ শুধুমাত্র রাজনৈতিক সহকর্মীই নন। তাঁদের দু’জনের মধ্যে ব্যক্তিগত সম্পর্কও রয়েছে। তাঁর দাবির সত্যতা রয়েছে কিনা, তদন্ত করলে সেই তথ্য সামনে আসবে বলেও দাবি করেন সৌমিত্র। এর আগে বিজেপি নেতানেত্রীরা কুন্তল ও সায়নীর একই মঞ্চে থাকা ছবিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন। শুধু তাই নয় বিজেপির দাবি, সায়নী ও কুন্তলের সম্পর্ক থাকায় হুগলির যুব তৃণমূল নেতার বিরুদ্ধে দল কোনও ব্যবস্থা নিচ্ছে না।

[আরও পড়ুন: দুই ধাপে মে ও জুলাইতে স্কুল ইউনিফর্ম দেবে রাজ্য, পাবে ১ কোটি ১০ লক্ষ পড়ুয়া]

সৌমিত্র খাঁ’র দাবির বিরোধিতা করে তাঁকে আইনি নোটিস পাঠালেন সায়নী ঘোষ। ওই নোটিসে উল্লেখ করা হয়েছে, সৌমিত্রর দাবির সারবত্তা নেই। বিজেপি সাংসদের কুরুচিকর মন্তব্য যুব তৃণমূল নেত্রীর ব্যক্তিগত পরিসরে কুপ্রভাব ফেলছে বলেও জানান সায়নী। আগামী সাতদিনের মধ্যে সৌমিত্রকে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে বলেই উল্লেখ রয়েছে ওই নোটিসে। ছবি প্রসঙ্গে বারবার সায়নী নিজের মতামত স্পষ্ট করেছেন। একজন যুব নেতা এবং যুব তৃণমূল নেত্রী পুরনো কোনও অনুষ্ঠানের ছবি থাকতে পারে বলে জানিয়েছিলেন তিনি।

শুধু তাই নয় সম্প্রতি সায়নীর মন্তব্যে মিলেছে কুন্তলের ডানা ছাঁটার ইঙ্গিতও। ‘দিদির সুরক্ষা কবচ’ কর্মসূচির থিম সং প্রকাশের দিনে সাংবাদিকদের জবাবে সায়নী বলেন, “তদন্ত চলছে। প্রমাণ না হওয়া পর্যন্ত কাউকে দোষী হিসাবে চিহ্নিত করা যায় না। অপরাধ করলে নিশ্চয়ই ব্যবস্থা করা হবে। আমি যুব সভানেত্রী হিসাবে বলতে পারি কুন্তল ঘোষকে নিরাপত্তা দেওয়ার মতো কোনও অভিসন্ধি আমাদের নেই।” যুব তৃণমূল নেতা কুন্তলের বিরুদ্ধে দল কী ব্যবস্থা নেয়, সেদিকেই তাকিয়ে সকলে।

[আরও পড়ুন: NEET’এর প্রস্তুতি নিতে কোটায় যাওয়াই কাল, ছ’তলা থেকে পড়ে মৃত্যু বাংলার ছাত্রের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement