shono
Advertisement

‘ইন্ডিয়া’স বিগেস্ট পাপ্পু’লেখা টি-শার্ট পরে পথে যুব তৃণমূল, সরব ইডি-সিবিআইয়ের বিরুদ্ধেও

এক ব্যক্তিকে শুভেন্দু অধিকারী সাজিতে তাঁর বিরুদ্ধে স্লোগানও দেওয়া হয় মিছিলে।
Posted: 04:18 PM Sep 07, 2022Updated: 05:34 PM Sep 07, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) বেঁধে দেওয়া সুরে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে আক্রমণের ঝাঁজ বাড়াচ্ছে তৃণমূল। বুধবার খাস কলকাতায় ‘ইন্ডিয়া’স বিগেস্ট পাপ্পু’ লেখা টি-শার্ট পরে রাস্তায় নামলেন তৃণমূল যুব কর্মীরা। একই সঙ্গে ইডি-সিবিআইয়ের ভূমিকা নিয়েও সরব হতে দেখা গেল তৃণমূল (TMC) কর্মীদের।

Advertisement

বুধবার দুপুরে কলকাতার মহাজাতি সদন থেকে মুরলীধর সেন রোড পর্যন্ত মিছিল করেন উত্তর কলকাতা জেলা যুব তৃণমূল কংগ্রেস কর্মীরা। মিছিলে অংশগ্রহণকারী তৃণমূল কর্মীরা প্রত্যেকেই ইন্ডিয়া’স বিগেস্ট পাপ্পু লেখা টি-শার্ট পরেছিলেন। সেই টি-শার্টে ছিল স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর (Amit Shah) কার্টুনও। মিছিল থেকে অমিত শাহর বিরুদ্ধে স্লোগান দেন যুব তৃণমূলের কর্মীরা। একই সঙ্গে ইডি এবং সিবিআইয়ের বিরুদ্ধেও স্লোগান দিতে দেখা যায় তাঁদের।

[আরও পড়ুন: বদলে যাচ্ছে উচ্চমাধ্যমিকের প্রশ্ন ও উত্তরপত্রের ধরন, ঘোষণা উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের]

আসলে দিনকয়েক আগে ইডির (ED) জিজ্ঞাসাবাদের পর তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় প্রথমবার অমিত শাহকে ‘ইন্ডিয়া’স বিগেস্ট পাপ্পু’ বলে কটাক্ষ করেন। অভিষেকের সেই কটাক্ষকেই প্রচারের হাতিয়ার হিসাবে ব্যবহার করছে যুব তৃণমূল। অভিষেকের এই মন্তব্যের পরই তাঁর তুতো ভাইবোনেরা ‘ইন্ডিয়া’স বিগেস্ট পাপ্পু’ (India’s Biggest Pappu) লেখা এই টি-শার্টটি প্রকাশ করেন। তারপর থেকেই রাজ্যের বিভিন্ন প্রান্তে তৃণমূল যুব কর্মীরা এই টি-শার্ট পরে রাস্তায় নেমেছেন। শোনা যাচ্ছে, আসন্ন দুর্গাপুজোতেও এই টি-শার্ট পরে রাস্তায় দেখা যাবে যুব তৃণমূলের কর্মীদের।

[আরও পড়ুন: ‘নিয়োগ কমিটির অনুমতি ছাড়া নিয়োগ নয়’, চাকরি নিয়ে ব্রাত্যকে সতর্ক করলেন মুখ্যমন্ত্রী]

শুধু স্বরাষ্ট্রমন্ত্রী নন, এদিন উত্তর কলকাতা যুব তৃণমূলের মিছিলে ইডি-সিবিআই (CBI) এবং শুভেন্দু অধিকারীকেও (Suvendu Adhikari) নিশানা করা হয়। এক ব্যক্তিকে শুভেন্দু সাজিয়ে তাঁর কোমরে দড়ি বেঁধে ঘোরানো হয় শহরের রাস্তায়। ইডি এবং সিবিআই আধিকারিকও সাজানো হয়েছিল কয়েকজনকে। তৃণমূলের দীর্ঘদিনের অভিযোগ, সারদা-নারদে অভিযুক্ত হওয়া সত্ত্বেও শুভেন্দুর বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া হচ্ছে না। অথচ তৃণমূল নেতাদের বিরুদ্ধে উদ্দেশ্যপ্রণোদিতভাবে এজেন্সি ব্যবহার করা হচ্ছে। সেই অভিযোগেই এদিন সরব হন যুব তৃণমূলের কর্মীরা। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement