গভীর রাতে পাঁচিল টপকে মুখ্যমন্ত্রীর বাড়িতে ঢুকে পড়লেন এক ব্যক্তি! নিরাপত্তা নিয়ে উঠছে প্রশ্ন

06:36 PM Jul 03, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির পাঁচিল টপকে ভিতরে ঢুকে পড়লেন এক অজ্ঞাতপরিচয় ব্যক্তি! এমনকী গোটা রাত ঘাপটি মেরে বাড়ির ভিতরেই নাকি বসে রইলেন তিনি! খোদ রাজ্যের মুখ্যমন্ত্রীর বাড়িতে এমন চাঞ্চল্যকর ঘটনায় প্রশ্ন উঠছে নিরাপত্তা নিয়ে।

Advertisement

সম্প্রতি ভবানীপুর (Bhawanipore) এলাকায় একই পরিবারের জোড়া হত্যাকাণ্ড নিয়ে তীব্র চাঞ্চল্য ছড়িয়েছিল। তৎপরতার সঙ্গে তদন্ত চালিয়ে তিনদিনের মধ্যেই সেই রহস্যের সমাধান করতে সফল হয় কলকাতা পুলিশ। কিন্তু সেই ঘটনার রেশ কাটতে না কাটতে এবার খোদ মুখ্যমন্ত্রীর বাড়িতে সকলের নজর এড়িয়ে এক ব্যক্তি ঢুকে পড়ায় রীতিমতো শোরগোল পড়ে যায়। ঘটনাটি ঘটে শনিবার রাতে। জানা গিয়েছে, রাতভর সেখানে থাকার পর সকালে নিরাপত্তারক্ষীরা ওই ব্যক্তিকে দেখতে পান। ইতিমধ্যেই তাঁকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: ক্লাব ছাড়তে চান, সরকারিভাবে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের কাছে আবেদন রোনাল্ডোর]

জানা গিয়েছে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়ের (CM Mamata Banerjee) বাড়িতে গতকাল রাত ১টার পর ৩৪বি হরিশ চ্যাটার্জি স্ট্রিটের বাড়িতে পাঁচিল টপকে প্রবেশ করে অভিযুক্ত। সকালে তাঁকে দেখতে পেয়ে নিরাপত্তারক্ষীরা কালীঘাট থানায় খবর দেন। পুলিশ মুখ্যমন্ত্রীর বাড়িতে পৌঁছে ওই ব্যক্তিকে আটক করে। কিন্তু ঠিক কী কারণে বা কার প্ররোচনায় মুখ্যমন্ত্রীর বাড়িতে সকলের নজর এড়িয়ে ঢুকেছিলেন ওই ব্যক্তি, তা এখনও স্পষ্ট হয়নি। অভিযুক্ত মানসিকভাবে সুস্থ কি না, তাও পরীক্ষা করা হবে বলে খবর। জয়েন্ট সিপি ক্রাইম মুরলীধর শর্মা এ খবর নিশ্চিত করে জানান, সন্দেহজনক উদ্দেশ্যেই ওই ব্যক্তি ঢুকেছিলেন বলে অনুমান করা হচ্ছে। বিষয়টি বিশেষ জোর দিয়ে খতিয়ে দেখা হবে। মুখ্যমন্ত্রীর বাড়ির নিরাপত্তার ঘেরাটোপ আরও জোরদার করার চিন্তাভাবনাও করা হচ্ছে।

Advertising
Advertising

মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের প্রশাসনিক প্রধান। ফলে রাজ্য সরকারের তরফে জেড ক্যাটাগরির সুরক্ষা পান তিনি। তবুও নিরাপত্তার বলয় এড়িয়ে কীভাবে তাঁর বাড়িতে আগন্তুক ঢুকে পড়লেন, তা সেই নিয়ে উঠছে প্রশ্ন।

[আরও পড়ুন: কেন বহু পুরনো স্কুলবাসে চলছিল পড়ুয়াদের যাতায়াত? মালদহের দুর্ঘটনায় তদন্তের নির্দেশ জেলাশাসকের]

Advertisement
Next