Advertisement

ভোটের মুখে কলকাতায় উদ্ধার তাজা বোমা, অভিযান চালিয়ে ২ জনকে গ্রেপ্তার করল পুলিশ

12:16 PM Apr 18, 2021 |
Advertisement
Advertisement

অর্ণব আইচ: ভোটের আগে শহর কলকাতায় ফের উদ্ধার তাজা বোমা (Bomb)। গ্রেপ্তার ২ দুষ্কৃতী। শনিবার রাতে প্রগতি ময়দান (Pragati Maidan) থানার পুলিশ খানাবেড়িয়া এলাকায় তল্লাশি চালিয়ে এই বোমা উদ্ধার করে এবং ২ জনকে গ্রেপ্তার করা হয়। তাদের আজ আদালতে পেশ করে নিজেদের হেফাজতে নিতে চায় পুলিশ। সূত্রের খবর, ধৃতদের মধ্যে একজন তৃণমূল (TMC) ঘনিষ্ঠ। তবে বিস্তারিত জেরা করার আগে পুলিশ দুষ্কৃতীদের নিয়ে মুখ খুলতে নারাজ।

Advertisement

বৃহস্পতিবার গভীর রাতে তৃণমূল-বিজেপির গন্ডগোল ঘিরে রণক্ষেত্রের চেহারা নিয়েছিল ধাপা সংলগ্ন খানাবেড়িয়া এলাকা। সেখান থেকে উদ্ধার হয় তাজা বোমা। ঘটনায় প্রগতি ময়দান থানায় অভিযোগ দায়ের হয়। যদিও পুলিশের দাবি, রাতে ওই এলাকা থেকে কিছু শব্দ পাওয়া গিয়েছিল। সেটি বোমার আওয়াজ না কি চকোলেট বোমা ফাটিয়ে আতঙ্ক সৃষ্টি করা হয়েছিল, তা খতিয়ে দেখা হয়। এলাকার বাসিন্দারা জানান, দফায় দফায় এমনভাবে ওই গোলমাল হয়, যার ফলে তাঁরা সারারাত ঘুমোতেও পারেননি। এই ঘটনার তদন্ত করতে গিয়েই শনিবার রাতে এলাকা থেকে উদ্ধার করা হয় আরও ৬টি তাজা বোমা। হাতেনাতে ধরা পড়ে ২ দুষ্কৃতী।

[আরও পডুন: বালির সরকারি বাসে কি আদৌ চলেছিল গুলি? সিসিটিভি ফুটেজ না মেলায় ধন্দে পুলিশ]

আগামী ২৯ এপ্রিল এন্টালি (Entally) বিধানসভায় ভোট। তার ঠিক আগে বোমাবাজি এবং বোমা মজুত করে রাখার ঘটনা চিন্তায় ফেলেছে পুলিশ প্রশাসনকে। এর আগেও ওই অঞ্চলের কিছু জায়গায় রাজনৈতিক গোলমাল হয়েছিল। বিজেপির সমর্থকদের দাবি, ভোটের দিন যাতে তাঁরা বাড়ি থেকে না বের হতে পারেন, তার জন্য এখন থেকেই ওই এলাকায় আতঙ্ক তৈরি করা হচ্ছে। তৃণমূল সমর্থকদের পালটা বক্তব্য, এখন থেকেই বোমাবাজি করে এলাকায় আতঙ্ক সৃষ্টি করা হচ্ছে, যাতে তাঁরা ভোট দিতে না যেতে পারেন। ঘটনার পর থেকেই ওই এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। কেন্দ্রীয় বাহিনীও রুট মার্চ করেছে।

[আরও পডুন: বাইরে থেকে বাংলায় ঢুকতে হলে RT-PCR টেস্ট বাধ্যতামূলক, ঘোষণা মমতার]

Advertisement
Next