শিবরাত্রির দিনই নন্দীগ্রাম থেকে মনোনয়ন পেশ করবেন মুখ্যমন্ত্রী

08:19 PM Mar 03, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোটের মুখে ফের একাধিক কর্মসূচি নিয়ে জেলা সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) । তার মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ নন্দীগ্রাম থেকে প্রার্থী হওয়ার মনোনয়ন জমা দেবেন তিনি। সূত্রের খবর, আগামী ১১ তারিখ অর্থাৎ শিবরাত্রির দিনই শুভ কাজে হাত দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তৃণমূল সুপ্রিমো। একুশের ভোটে দলের সুপ্রিমো তথা রাজ্যের মুখ্যমন্ত্রীর লড়াইয়ের ক্ষেত্র আপাতত শুধু নন্দীগ্রামই (Nandigram)। অন্য কোনও কেন্দ্রে তিনি লড়বেন না বলেই খবর। 

Advertisement

দলীয় সূত্রে জানা গিয়েছে, চলতি সপ্তাহের শেষেই প্রার্থী তালিকা ঘোষণা করবে তৃণমূল (TMC)। সম্ভবত শুক্রবারই প্রথম দফায় প্রার্থীদের নাম ঘোষণা করা হবে। এরপর শনি ও রবিবার মমতা যাবেন উত্তরবঙ্গ সফরে। সেখানে রোড শো করার কথা তাঁর। রবিবার অর্থাৎ ৭ তারিখ ব্রিগেডে জনসভা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আর তাৎপর্যপূর্ণ ভাবে ওইদিন উত্তরবঙ্গে প্রচার করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। ১১ তারিখ তিনি নন্দীগ্রাম যাবেন, প্রার্থী হিসেবে সেখান থেকে মনোনয়ন জমা দেবেন মহকুমাশাসকের দপ্তরে। নন্দীগ্রামের মতো গুরুত্বপূর্ণ কেন্দ্রে এবারও ত্রিমুখী লড়াই হতে চলেছে।মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে প্রতিপক্ষ হিসেবে বাম-কংগ্রেস-আইএসএফ জোটের তরফে প্রার্থী হবেন আব্বাসের দলের  কোনও সদস্য।  অন্যদিকে, গেরুয়া শিবিরের তরফে মমতার প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন শুভেন্দু অধিকারী। নন্দীগ্রাম থেকে তাঁর লড়াইয়ের সম্ভাবনা প্রবল।

[আরও পড়ুন: নির্বাচনী বিধি ভঙ্গের অভিযোগ, কৈলাসের বিরুদ্ধে কমিশনের দ্বারস্থ ফিরহাদ হাকিম]

তবে নন্দীগ্রামে থেকে মনোনয়ন পেশের আগে মমতা বন্দ্যোপাধ্যায় একবার উত্তরবঙ্গ সফরে যেতে চান। ৬ তারিখ শিলিগুড়ির যাওয়ার কর্মসূচি ঠিক হয়েছে। পরেরদিন অর্থাৎ ৭ তারিখ সেখানে রোড শো করার কথা তাঁর। এতে ভোটের আগে উত্তরবঙ্গে দলের সংগঠন আরও চাঙ্গা হবে বলেই মনে করা হচ্ছে।  

[আরও পড়ুন: চূড়ান্ত প্রার্থী তালিকা ঘোষণার আগে কাউন্সিলরদের মতামত জানতে বৈঠকে তৃণমূল শীর্ষ নেতৃত্ব]

Advertisement
Next