shono
Advertisement

‘আত্মবলিদান কখনও ভোলার নয়’, অনন্তনাগে শহিদদের প্রতি শোকজ্ঞাপন মমতার

শোকস্তব্ধ তিন শহিদের পরিবার।
Posted: 11:09 AM Sep 14, 2023Updated: 11:10 AM Sep 14, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জম্মু ও কাশ্মীরের অনন্তনাগে শহিদদের প্রতি শোকজ্ঞাপন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। X হ্যান্ডলে সমবেদনা জানান তিনি। মুখ্যমন্ত্রী লেখেন, “জম্মু ও কাশ্মীরের অনন্তনাগ এনকাউন্টারে আমাদের সাহসী বীরদের প্রাণহানিতে গভীরভাবে শোকাহত। শহিদদের পরিবার এবং প্রিয়জনের প্রতি আমার সমবেদনা। আমাদের সাহসীদের আত্মা শান্তিতে থাকুক। দেশকে রক্ষা করার জন্য তাদের এই আত্মবলিদান কখনই ভোলা যাবে না।”

Advertisement

রাষ্ট্রীয় রাইফেল ইউনিটের দুই সেনা আধিকারিকের কাছে কাশ্মীরের অনন্তনাগে জঙ্গলের মধ্যে জঙ্গিদের লুকিয়ে থাকার খবর ছিল। সেই তথ্যের ভিত্তিতেই কাজ শুরু করে যৌথ বাহিনী। তাতেই নেতৃত্ব দিচ্ছিলেন ভারতীয় সেনার কর্নেল মনপ্রীত সিং, মেজর আশিস ধনচাক। এছাড়াও ছিলেন কাশ্মীর পুলিশের ডেপুটি সুপারিনটেন্ডেন্ট হুমায়ুন মুজামিল ভাট। শহিদ হন তিনজনেই।

[আরও পড়ুন: ‘INDIA জোট ক্ষমতায় এলে গ্রেপ্তার হবেন শুভেন্দু’, ED দপ্তর থেকে বেরিয়ে হুঁশিয়ারি অভিষেকের]

দুঃসংবাদ পাওয়ার পরই ঘটনাস্থলে পৌঁছন সেনা আধিকারিক লেফটেন্যান্ট জেনারেল রাজীব ঘাই ও জম্মু কাশ্মীর পুলিশের ডিজি দিলবাগ সিং। দেহ উদ্ধার করা হয়। শোকস্তব্ধ তিন শহিদের পরিবার। ভারতীয় সেনার কর্নেল মনপ্রীত সিংয়ের শেষবার পরিবারের লোকজনের সঙ্গে বুধবার সকালে কথা হয়। পরে ফোন করবেন বলে জানিয়েছিলেন। তবে সেকথা রাখতে পারলেন না তিনি।

মেজর আশিস ধনচাক হরিয়ানার পানিপতের বাসিন্দা। আগামী মাসেই বাড়ি যাওয়ার কথা ছিল তাঁর। তার আগে কফিনবন্দি হয়ে দেহ ফিরবে তাঁর বাড়িতে। এমন ঘটনায় স্বাভাবিকভাবেই বাকরুদ্ধ গোটা পরিবার। এদিকে, ডেপুটি সুপারিনটেন্ডেন্ট হুমায়ুন মুজামিল ভাট সদ্যই বাবা হয়েছেন। মেয়েকে একবারও নিজের চোখে দেখেননি তিনি। অনন্তনাগের এই ঘটনার ফলে আর বাবা-মায়ের দেখা হল না।
দেখুন ভিডিও:

[আরও পড়ুন: ‘১৩ মাস আগে গ্রেপ্তার করেছেন কিন্তু…’, ইডি দপ্তর থেকে বেরিয়ে অভিষেকের মুখে পার্থর নাম]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement